হোম » অপরাধ-দুর্নীতি » গাজীপুরে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

গাজীপুরে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

মাহবুব তরফদার,গাজীপুর মহানগর প্রতিনিধি: গাজীপুর মহানগরের গাছা উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষকের বিরুদ্ধে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং প্রধান শিক্ষক অভিযুক্তের পক্ষাবলম্বন করায় শিক্ষাথীরা গতকাল রোববার বিচারের দাবিতে স্কুল ক্যাম্পাসে বিক্ষোভ করে। খবর পেয়ে জিএমপি পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, গত ২৮ ফেব্রæয়ারি গাছা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কায়েদে মিল্লাত ৭ম শ্রেণীর এক ছাত্রীকে মোবাইল ফোনে স্কুলে ডেকে নেন। ওই ছাত্রী স্কুলে যাওয়ার পর তাকে স্কুলের একটি কক্ষে আটকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালান। ঘটনার পর ওই ছাত্রীর পরিবার স্কুল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন। বিষয়টি স্কুলের ম্যানেজিং কমিটির নির্ধারিত সভায় উত্থাপন হলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠিত হয়। তদন্ত চলাকালীন সময় প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ কমিটির কাউকে কিছু না জানিয়ে অভিযুক্ত শিক্ষককে পাঠদানের অনুমতি দেন এবং ছাত্রীর অভিযোগকে মিথ্যা প্রমাণ করতে তদন্ত কমিটির প্রধানকে ছাড়াই অপর দুই সদস্যের স্বাক্ষরে অভিযুক্তের পক্ষে তদন্ত প্রতিবেদন জমা নেন। এছাড়া সকল শিক্ষক ও কিছু শিক্ষার্থীর কাছ থেকে অভিযুক্ত শিক্ষকের পক্ষে স্বাক্ষরও সংগ্রহ করেন। প্রধান শিক্ষকের এহেন পক্ষপাতমুলক আচরণে ওই ছাত্রীর বাবা স্থানীয় গাছা থানা ও জেলা প্রশাসকের কাছে বিচার চেয়ে লিখিত অভিযোগ করেন। ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও প্রধান শিক্ষকের ভূমিকা নিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার সকালে ক্লাশ বর্জন করে বিক্ষাভ প্রদর্শণ করে। এসময় বিক্ষুব্দ শিক্ষার্থীরা স্কুলের দরজা, জানালা ও আসবাবপত্র ভাংচুর ও তছনছ করে। খবর পেয়ে জিএমপি গাছা জোনের এসি আহসানুল হক ও গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এব্যাপারে গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন বলেন, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে স্কুলের প্রধান অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আনীত লিখিত অভিযোগটি থানায় হস্তান্তর করেছেন। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রািক্রয়াধীনে আছে।

error: Content is protected !!