হোম » সারাদেশ » সহিংস রাজনীতি মঙ্গল বয়ে আনে না- বি. চৌধুরী

সহিংস রাজনীতি মঙ্গল বয়ে আনে না- বি. চৌধুরী

আওয়াজ ডেক্সঃ  দেশের খ্যাতিমান চিকিৎসক ও প্রবীণ রাজনীতিবিদ বিকল্পধারার প্রধান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করার জন্য রাজনৈতিক দলসমূহের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, সহিংস রাজনীতি কখনও মঙ্গল বয়ে আনে না।

১১ অক্টোবর, বুধবার দুপুরে বি. চৌধুরীর ৯৩তম জন্মদিন উপলক্ষ্যে সাবেক রাষ্ট্রপতির বারিধারার বাসভবনে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত জন্মদিনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বি. চৌধুরী বলেন, রাজনীতিতে সহিংসতা কখনও মঙ্গল বয়ে আনে না। তাই সহিংসতা বাদ দিয়ে জনকল্যাণে রাজনীতি করার জন্য তিনি রাজনৈতিক দলসমূহের প্রতি আহ্বান জানান।

আগামীর শুভদিনের বাংলাদেশ প্রত্যাশা করে বি. চৌধুরী বলেন, হিংসা, বিদ্বেষমুক্ত একটি সুন্দর রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্য নিয়েই ভিন্নধারার রাজনৈতিক দল বিকল্পধারার জন্ম হয়েছিল। তিনি এই লক্ষ্য অর্জনে কাজ করার জন্য বিকল্পধারার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি বি. চৌধুরীকে একজন আদর্শ রাজনীতিবিদ উল্লেখ করে বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে তাঁর নেতৃত্ব খুবই প্রয়োজন । বিকল্পধারা তাঁর সুযোগ্য নেতৃত্বে সুন্দর বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক বলেন, রাজনীতির পরিচ্ছন্ন পূরুষ সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরী জনকল্যাণের লক্ষ্য নিয়েই বিকল্পধারা বাংলাদেশ গঠন করেছিলেন। আমরা তাঁর অনুসৃত পথেই এগিয়ে যাবো।

অনুষ্ঠানের শুরুতে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি প্রবীণ রাজনীতিবিদ সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরীর হাতে ফুলের স্তবক দিয়ে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান। এরপর নেতা-কর্মীরা একে একে তাদের প্রিয় নেতার হাতে ফুলের স্তবক অর্পণ করেন। এ সময় বি. চৌধুরীর সহধর্মীনি হাসিনা ওয়ার্দা চৌধুরী উপস্থিত ছিলেন। পরে একটি কেক কাটা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মজহারুল হক শাহ চৌধুরী, জেষ্ঠ্য সহ-সভাপতি মহসিন চৌধুরী, সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, সিরাজদিখাঁন উপজেলা বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চন্দন. যশোর বিকল্পধারার নেতা মারুফ হোসেন কাজল প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকল্পধারার সহ-সভাপতি ভূদেব চক্রবর্তী, দপ্তর সম্পাদক ওয়াসিমুল ইসলাম, সিরাজদিখাঁন উপজেলা বিকল্পধারার আহ্বায়ক শাহ আলম আলমাস, বিকল্পধারার শিশু বিষয়ক সম্পাদক নওয়াব বাহাদুর, যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, শ্রমজীবীধারার সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন, বিকল্পধারার প্রচার সম্পাদক শেখ জুন্নু, যুবধারার জ্যেষ্ঠ সহ-সভাপতি ইকবাল হোসেন সম্রাট, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব প্রমুখ।

#s

error: Content is protected !!