হোম » বিনোদন » নৃত্যগুরু আব্দুস সামাদ পলাশ স্মৃতি পদক পাচ্ছেন একুশে পদক প্রাপ্ত নৃত্যশিল্পী আমানুল হক

নৃত্যগুরু আব্দুস সামাদ পলাশ স্মৃতি পদক পাচ্ছেন একুশে পদক প্রাপ্ত নৃত্যশিল্পী আমানুল হক

রায়হানুল ইসলাম, বগুড়া : নৃত্য গুরু আব্দুস সামাদ পলাশ স্মৃতি পদক পাচ্ছেন একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট নৃত্যশিল্পী ও পরিচালক আমানুল হক। আগামী ২৯ এপ্রিল বিশ্ব নৃত্য দিবসে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা বগুড়ার আয়োজনে এ পদক প্রদান করা হবে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক মাহাবুব হাসান সোহাগ বিষয়টি নিশ্চিত করেন।
এসময় মাহাবুব হাসান সোহাগ বলেন, ব্যালে নৃত্যের স্রষ্টার জ্যঁ জর্জ নভেরার জন্মদিন উপলক্ষে ইউনেস্কো ১৯৮০ সালে ২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস ঘোষণা করেন৷ সেই থেকে নানা আয়োজনে এই দিবস উদযাপিত হয়ে আসছে। সারাবিশ্বের সাথে তাল মিলিয়ে এ বছর বিশ্ব নৃত্য দিবসে বগুড়া শহরের শিল্পকলা একাডেমীতে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা বগুড়া জেলা শাখা এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী  যৌথ আয়োজন করেছে।  এদিন বিকালে আনন্দ শোভাযাত্রা,  আলোচনা সভা ও নৃত্য অনুষ্ঠান ও নৃত্যগুরু আব্দুস সামাদ পলাশ স্মৃতি পদক প্রদান করা হবে।
সোহাগ আরও বলেন,  জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার শাহাদৎ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে বীট মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাহাবুদ্দীন সৈকত, বগুড়া প্রেসক্লাবের সহ- সভাপতি আব্দুস সালাম বাবু৷ সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাবেক সভাপতি মনোয়ারুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী,  আমরা ক’জন শিল্পীগোষ্ঠীর সভাপতি লায়ন আব্দুল মোবিন এবং দিশারী ফুডের ব্যবস্থাপনা পরিচালক এম রহমান সাগর। অনুষ্ঠানে বগুড়া ১৬ থেকে ১৮টি সংগঠন অংশগ্রহণ করবে।
সাংবাদিক সম্মেলনে জেলা নৃত্য শিল্পী সংস্থার সভাপতি জর্জেট বুলবুল ব্যাপারী, সহ- সভাপতি ফিরোজ কবির, সহ-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম রতন, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল হোসেন খোকন,  কোষাধ্যক্ষ  মাসুকুর রহমান সুরুজ,  প্রচার সম্পাদক সাফায়েত সজল, দপ্তর সম্পাদক সাব্বির আহমেদ দোয়েলসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
নৃত্য গুরু আব্দুস সামাদ পলাশ স্মৃতি পদক পাচ্ছেন একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট নৃত্যশিল্পী ও পরিচালক আমানুল হক।

Loading

error: Content is protected !!