হোম » সারাদেশ » দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ

দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আজ

আওয়াজ অনলাইন: আজ দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতে অংশ নেওয়ার জন্য বিভিন্ন স্থান থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে ভীর করছে হাজারো মুসল্লি।

আজ রোববার (২২ জানুয়ারি) ফজরের পর ভারতের মাওলানা মুরসালিনের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার শেষ দিনের কার্যক্রম। তার বয়ান তর্জমা করে শোনান বাংলাদেশের মাওলানা আশরাফুল।

বয়ানের পর নাস্তার বিরতি দিয়ে নয়টা থেকে মাওলানা মোশাররফ তালিমের বয়ান। সাড়ে ৯টা থেকে শুরু হবে হেদায়েতি বয়ান। হেদায়তি বয়ানের পর হবে আখেরি মোনাজাত।

তাবলীগ জামাতের কাকরাইলের শুরা সদস্য এবং বাংলাদেশের মাওলানা সাদপন্থিদের মূল সমন্বয়ক সৈয়দ ওয়াসিফুল ইসলাম জানান, হেদায়েতি বয়ান করবেন ভারতের মাওলানা ইউসুফ বিন সা’দ কান্ধলভী। বাংলায় তরজমা করবেন মাওলানা জিয়া বিন কাসিম। আখেরি মোনাজাতও পরিচালনা করবেন মাওলানা সা’দের বড় ছেলে ইউসুফ বিন সা’দ কান্ধলভী।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ আবু সায়েম জানান, রোববার সকাল পর্যন্ত আরব, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, মালয়েশিয়া, ফিলিপাইনসহ ৬২টি দেশ থেকে সাত হাজার ৯২১ জন বিদেশি মেহমান বিশ্ব ইজতেমায় যোগ দিয়েছেন। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত এই আগমন অব্যাহত থাকবে।

মূল ইজতেমার ময়দানে নারীদের বসার কোনো ব্যবস্থা নেই। সে কারণে ময়দানের বাইরে খালি জায়গায়, কলকারখানা ও বসত বাড়ির ছাদসহ বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে আখেরি মোনাজাতের অপেক্ষায় আছেন বহু নারী।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের কর্মসূচি আজ দুপুরের মধ্যে শেষ হবে।

মুসল্লিদের সাথে ইজতেমার বিষয়ে জানতে চাইলে তারা বলেন, আমরা খুব খুশি। সুন্দর পরিবেশ। কড়া প্রশাসনিক নজরদারি। সেই সাথে সুন্দর আবাসন। সব মিলিয়ে এবারের ইজতেমা খুব সুন্দর পরিবেশে সম্পন্ন হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবছরও বিশ্ব ইজতেমার ময়দান বাংলাদেশে অনুষ্ঠিত হয়।

বিশ্ব মুসলিম উম্মার দ্বিতীয় ধর্মীয় তীর্থস্থান হলো বিশ্ব ইজতেমা। পৃথিবীর প্রায় অনেক দেশ থেকে মুসল্লিরা তুরাগ তীরে এসে পরম করুণাময় মহান আল্লাহ তায়ালার কাছে ফরিয়াদ জানিয়ে থাকে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!