হোম » সারাদেশ » রাত পোহালেই রুহিয়া থানা প্রেসক্লাবের নির্বাচন

রাত পোহালেই রুহিয়া থানা প্রেসক্লাবের নির্বাচন

রুহিয়া সংবাদদাতাঃ ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার সাংবাদিকদের সংগঠন  রুহিয়া থানা প্রেস ক্লাবের ২০২৩/২০২৪ কার্যনির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক  নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩ ডিসেম্বর (শনিবার) ।   নির্বাচনকে কেন্দ্র করে রুহিয়া থানায় চলছে  ব্যাপক প্রচারণা ও দৌড়ঝাঁপ ব্যস্ত সময় পার করছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে প্রধান নির্বাচন কমিশনার  এ্যাডভোকেট সিরাজুম মনির সাইমুম।
আগামী  ৩ ডিসেম্বর (শনিবার)  সকাল ১০ টা থেকে দুপুর ১২ পর্যন্ত রুহিয়া ডিগ্রি কলেজের আইসিটি ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৭ টি পদের বিপরীতে লড়ছেন ১২ জন প্রার্থী। এর মধ্যে  সহ সভাপতি পদে  ফারুক হোসেন, দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার রুহিয়া থানা প্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বীতায় শূণ্য আসনে ১ জন  এবং  কার্যকরী পদে ২ জন   আলমগীর হোসেন, দৈনিক ডেল্টা টাইমস ও  দৈনিক আজকের জনগণ  ঠাকুরগাঁও প্রতিনিধি,  মোস্তাফিজুর রহমান আকাশ দৈনিক আলোকিত  সকাল ঠাকুরগাঁও প্রতিনিধি প্রার্থী নির্বাচিত হতে চলছে।
ভোট গ্রহণের মাধ্যমে প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ মোট ৪টি পদে। যার মধ্যে রয়েছে- সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারন সম্পাদক এবং কোষাধ্যক্ষ । এবছর নির্বাচনে সভাপতি পদে লড়ছেন  সাবেক সাবেক সভাপতি সাপ্তাহিক এবং  ফলোআপ পত্রিকার রুহিয়া থানা প্রতিনিধি  মুহাঃ আমিনুল হক  ও দৈনিক বাংলাদেশ সমাচার ঠাকুরগাঁও  প্রতিনিধি  এবং সাবেক সহ-সভাপতি মোঃ মজাহারুল ইসলাম বাদল, সাধারণ সম্পাদক পদে দৈনিক  ভোরের  দর্পন  রুহিয়া থানা  প্রতিনিধি  এবং সাবেক সাধারণ সম্পাদক  জাহাঙ্গীর আলম ও দৈনিক মানব বার্তা রুহিয়া থানা প্রতিনিধি এবং  সাবেক দপ্তর সম্পাদক কায়সার হোসেন।
যুগ্ম-সাধারণ সম্পাদক পদে  দৈনিক  প্রতিদিনের সংবাদ  রুহিয়া প্রতিনিধি  ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল হক  দৈনিক একুশে সংবাদ পত্রিকার ঠাকুরগাঁও প্রতিনিধি  ও সাবেক গবেষণা ও প্রকাশনা সম্পাদক কুদরত আলী। কোষাধ্যক্ষ পদে  দৈনিক প্রথম খবর ঠাকুরগাঁও প্রতিনিধি  ও সাবেক কোষাধ্যক্ষ  ওমর ফারুক লিটন এবং  দৈনিক গণতদন্ত ঠাকুরগাঁও প্রতিনিধি  রুবেল রানা। সাধারণ ভোটারদের মধ্যে চলছে ব্যপক  উৎসাহ উদ্দীপনা সাধারণ ভোটাররা চায় সুষ্ঠ ভোটের মাধ্যমে আমরা নেতা নির্বাচন করব যে নেতার মাধ্যমে সংগঠন গতিশীল হবে।
নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশনার সিরাজুম মনির সাইমুম  বলেন, “গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন রুহিয়া থানা বাসীকে উপহার দেওয়াই আমাদের মূল লক্ষ্য। সকলের অংশগ্রহণে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে যাতে নির্বাচন অনুষ্ঠিত হয় সেজন্য আমরা আপ্রাণ চেষ্ঠা করবো।”তিনি আরও বলেন, গঠনতন্ত্র অনুযায়ী  ইতিমধ্যে প্রিজাইডিং অফিসার  নিয়োগ করা হয়েছে।
এসময় তিনি ভোটদানকালে ভোটারদের  (সংবাদপত্রের পরিচয়পত্রের)  কার্ড ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।
error: Content is protected !!