হোম » সারাদেশ » ইবিতে অভয়ারণ্য-র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ইবিতে অভয়ারণ্য-র বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

মাথিয়া ঐশী,ইবি প্রতিনিধি: গ্রীন ক্যাম্পাস গড়ার লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি)সামাজিক ও পরিবেশবাদী সামাজিক সংগঠন ‘অভয়ারণ্য’ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছে। বিশ্ববিদ্যালয়ের আইআইইআর ভবনের সামনে পাখি চত্বরে সোমবার(১২ই সেপ্টেম্বর) বিকেল ৫টায় সহকারী প্রক্টর ও সংগঠনটির উপদেষ্টা সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম এই কর্মসূচিটির উদ্বোধন করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি এনামুল রায়হান, সাধারণ সম্পাদক হাসিন ইন্তেসাফ অর্পসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা।সংগঠনটি মেহেদী ও নিমের চারা সহ মোট ২৩টি চারা রোপণ করে।
কর্মসূচির উদ্বোধনকালে সংগঠনটির সহ-সভাপতি ইশিতিয়াক ফেরদৌস ইমন বলেন,”পৃথিবীতে গাছের সংকটে আগামী প্রজন্ম যেন সমস্যার সম্মুখীন না হয়,এজন্য আসন্ন সমস্যার মোকাবিলার উদ্দেশ্যেই আমরা মাসব্যাপী এই বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছি। পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি পরিবেশকে  সবুজ ও সতেজ রাখায় আমাদের একমাত্র উদ্দেশ্য।”
প্রসঙ্গত,অভয়ারণ্য ২০২১ সালের ২৬ অক্টোবর যাত্রা শুরু করে। পাখিদের খাদ্য ও বাসস্থান নিশ্চিতকরণ, পাখি চত্বর উদ্বোধন, চিঠিমঞ্চ, বর্ষাবরণ সহ নানা পরিবেশবান্ধব কাজের মাধ্যমে এগিয়ে চলছে এই সংগঠনেটি।
error: Content is protected !!