হোম » সারাদেশ » কুবিতে পঞ্চম ডিবেটর সার্চ-২০২২ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ 

কুবিতে পঞ্চম ডিবেটর সার্চ-২০২২ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ 

সজীব আহম্মেদ রিমন,কুবি প্রতিনিধি: কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত ৫ম ডিবেটর সার্চ-২০২২ প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে বিরোধী দল ফার্মেসি বিভাগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে সরকারি দল ইংরেজি বিভাগ। পুরো প্রতিযোগিতায় সেরা বিতার্কিক নির্বাচিত হন সরকার দলীয় প্রধান নাবিহা তাবাসসুম।
আজ সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর তিনটায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স হলে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাঈমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: তরিকুল ইসলামের সঞ্চালনায় ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।
ডিবেটার সার্চ প্রতিযোগিতায় সেরা বিতার্কিক নির্বাচিত হন মোট পাঁচজন। এরা হলেন অর্থনীতি বিভাগের সাদিয়া আফরিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ওয়াফা আক্তার, নৃবিজ্ঞান বিভাগের নাজিফা আফসানা, আইন বিভাগের মিথিলা মিনহা এবং গণিত বিভাগের আরাফাত হোসেন সামী।
সেরা বিতার্কিক ইংরেজি বিভাগের নাবিহা তাবাসসুম উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা স্টেপ বাই স্টেপ চিন্তা করে এগিয়েছি। প্রতিটা পর্বে আমাদের লক্ষ্য ছিল নিজেদের বেস্ট টা দেয়া সর্বোপরি,আমরা সার্চ ডিবেটরে চ্যাম্পিয়ন হতে পেরে খুবই আনন্দিত। আর সেরা বিতার্কিক হওয়ায় এই অর্জনে ও বেশ ভালো লাগছে।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এই ধরনের কার্যক্রমগুলো প্রশংসনীয়। বিতর্কে তোমরা আরও এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।
তিনি আরও বলেন, তোমরা কিছু বইয়ের আবদার করেছো, লাইব্রেরিতে জানাবে। এই বিষয়ে প্রশাসন বেশ আন্তরিক। তোমাদের বিষয়টি খেয়াল থাকবে। সবশেষে বলতে চাই আমাদের লক্ষ্য হবে শিক্ষা, শিক্ষাদান ও গবেষণা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাঃ হাবিবুর রহমান, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মঈনুল হাছান এবং গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ আব্দুল্লাহ আল মাহাবুব। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর মেহেদী হাসান শাহরিয়ার।
উল্লেখ্য, গত ১০ই আগস্ট ‘জাগো যুক্তির জয়গানে’- প্রতিপাদ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৬টি বিভাগের অংশগ্রহণে ৫ম ডিবেটর সার্চ-২০২২ শুরু এবং ১৪ই আগস্ট পর্যন্ত বাছাইপর্বসহ অন্যান্য পর্ব অনুষ্ঠিত হয়।
error: Content is protected !!