হোম » সারাদেশ » নালিতাবাড়ীতে হাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের     

নালিতাবাড়ীতে হাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের     

শেরপুর প্রতিনিধিঃ শেরপুরের নালিতাবাড়ীর গারো পাহাড়ে আবারো হাতির আক্রমনে এক কৃষকের মৃত্যু হয়েছে। ভারত সীমান্তবর্তী পাহাড়ি পল্লী মায়াঘাসি গ্রামের কৃষক ছমেদ আলী (৬৫) ওরফে আহালু নামের ওই কৃষক আজ মঙ্গলবার ২ আগষ্ট দুপুরে জঙ্গলে ঘাস কাটতে গিয়ে আর ফিরে আসেনাই। পরে রাত দশটার দিকে মায়াঘাসির পাথরছিলা পাহাড় থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে গ্রামবাসী।

নিহতের পরিবার ও বনবিভাগের কর্মকর্তারা জানান, ২ আগষ্ট মঙ্গলবার দুপুরে মায়াঘাসি গ্রামের বৃদ্ধ কৃষক ছমেদ আলী মায়াঘাসি পাহাড়ে গবাদি পশুর জন্য ঘাস কাটতে যায়। এরপর থেকে সে নিখোঁজ হয়। সন্ধ্যা পেরিয়ে গেলেও বাড়ি ফিরে না আসায় বাড়ির লোকজন তার সন্ধানে সন্ধ্যায় পাহাড়ে খোঁজতে গেলে পাথরছিলা পাহাড়ে পিষ্ট অবস্থায় রক্তাক্ত মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে স্থানীয় রামচন্দ্রকুড়া মন্ডলিয়া পাড়া ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, বন বিভাগের লোকজনসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে ছুটে যান। পরে রাত দশটার দিকে ওই মরদেহ উদ্ধার করে নিয়ে আসা হয়। ধারণা করা হচ্ছে, ঘাস কাটার সময় বন্যহাতি অতর্কিতে তার উপর আক্রমণ চালিয়ে পায়ে পিষ্ট করে হত্যা করে।

ময়মনসিংহ বিভাগীয় বনকর্মকর্তা একেএম রহুল আমীন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনা শুনার পরপরই আমাদের লোক পাঠিয়েছি। আমরা বারবার মানুষকে নানাভাবে সচেতন করে আসছি, হাতি থেকে দূরে থাকা। এখন পাহাড়ে অনেক জঙ্গল। কাজেই হাতির দল সেখানে ছিলো, আর তাকে একা পেয়ে মেরে চলে গেছে। আমরা তাদেরকে পরামর্শ দিয়েছি এ বিষয়ে থানায় একটা জিডি করেতে। উল্লেখ্য, গত কয়েকদিন যাবত বন্যহাতির দলটি খাদ্যের সন্ধানে মায়াঘাসি পাহাড়ের গহীনে অবস্থান করছিল।

error: Content is protected !!