হোম » সারাদেশ » গবেষণা ও প্রকাশনার জন্য গ্রহণযোগ্য পদ্ধতি ব্যবহার করতে হবে: হাবিপ্রবি ভিসি

গবেষণা ও প্রকাশনার জন্য গ্রহণযোগ্য পদ্ধতি ব্যবহার করতে হবে: হাবিপ্রবি ভিসি

আজিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধিঃ গবেষণা ও প্রকাশনার জন্য পরিসংখ্যান সংক্রান্ত বিশ্লেষণ অনেক গুরুত্বপূর্ণ। আমরা যত বেশি গ্রহণযোগ্য পদ্ধতি ব্যবহার করবো পাবলিকেশন্স এর গুরুত্ব ততো বাড়বে। আমরা জানি সব জায়গায় এখন কোয়ালিটির উপর গুরুত্ব দেয়া হচ্ছে, তাই আমি চাইবো আপনারা নিম্ন মানের জার্নাল পাবলিশ না করে কমপক্ষে স্কোপাস ইনডেক্সেড জার্ণালে পাবলিশ করবেন। “স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশ্যে এসব কথা বলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।
বৃহস্পতিবার(১২ মে) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আইআরটি কনফারেন্স কক্ষে উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। সভাপতিত্ব করেন আইআরটি এর পরিচালক অধ্যাপক ড. এস. এম. হারুন-উর-রশীদ। অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. জিল্লুর রহমান সবুজ এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন আইআরটি এর সহকারী পরিচালক অধ্যাপক ডা. বেগম ফাতেমা জোহরা।
উপাচার্য আরও বলেন, আজকের প্রশিক্ষণ কর্মশালা এক দিনের জন্য হলেও এখান থেকে আপনারা ভালো কিছু পদ্ধতি শিখতে পারবেন, পাশাপাশি এই পদ্ধতিগুলো নিয়মিত চর্চা করতে হবে। কোথায় কোন পদ্ধতি ব্যবহার করতে হবে এটা আপনাদের নিজেদের ঠিক করে নিতে হবে।পরিশেষে তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য শেষ করেন।
error: Content is protected !!