হোম » সারাদেশ » নওগাঁয় প্রকল্প অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত

নওগাঁয় প্রকল্প অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁয় প্রকল্প অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত
হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় নওগাঁ সদর উপজেলা সম্মেলন কক্ষে ওয়েভ ফাউন্ডেশন এর বাস্তবায়নে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের ক্রিশ্চিয়ান এইড ও ইউরোপিয়ান ইউনিয়নে
কারিগরি ও আর্থিক সহায়তা এ প্রকল্প অবহিতহরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক।

নওগাঁ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আখতারের সভাপতিত্বে এসময় নওগাঁ সদর উপজেলা সহকারী সমাজসেবা অফিসার মোঃ রেজওয়ানুল হক, রাজশাহী ওয়েব ফাউন্ডেশন ডিভিশনাল ফেসিলিটেটর মোঃ গোলাম কিবরিয়া, প্রাগ্রাম অফিসার নাজমুল আহসান প্রমূখ সহ স্থানীয় বিভিন্ন সংস্থার নিবার্হী পরিচালক ও এনজিও প্রতিনিধি এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন। এসময় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে এবং তাদের বিরুদ্ধে লিঙ্গ বৈষম্য, চেতনা, কুসংস্কার এবং ক্ষতিকারক আচরণের বিরুদ্ধে লড়াই করার জন্য এবং সমাজে সংখ্যালঘু অধিকার, ক্ষমতা এবং অবদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি সহ আরও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক ২৫ জন সদস্য নিয়ে একটি কমিটি গঠিত হয়। এসময় নওগাঁ প্রভাতির নির্বাহী পরিচালক ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আখতারকে সভাপতি এবং নওগাঁ জননী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আকরামুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসাবে সিলেকশন করে ২৫ জন সদস্য বিশিষ্ট্য সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠিত হয়। এ কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি এড্যা. আঃ ছালাম, মজিনা বেগম, যুগ্ম- সাধারণ সম্পাদক নওগাঁ পরিবেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মাহমুদুন নবী বেলাল, কার্যনির্বাহী সদস্য বিজয় টিভির, ভোরের পাতা নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক মোফাজ্জল হোসেন, সমাজসেবক রবিউল ইসলাম, জান্নতুল ফেরদৌসী,সাবিনা ইয়াসমিন সহ আরও ১৬জনকে সাধারণ সদস্য করে এ ২৫ সদস্য বিশিষ্ট্য কমিটি গঠিত হয়।

error: Content is protected !!