হোম » সারাদেশ » হাবিপ্রবি আবাসিক হলে রিডিং রুমের সুবিধা; পাবে ফ্রি ওয়াই-ফাই

হাবিপ্রবি আবাসিক হলে রিডিং রুমের সুবিধা; পাবে ফ্রি ওয়াই-ফাই

আজিজুর রহমান হাবিপ্রবি প্রতিনিধিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) শিক্ষার্থীদের চমক দিয়েই বরণ করে নিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টির হল প্রশাসন। এরই মধ্যে ইউজিসির প্রায় পোনে দুই কোটি টাকার সংস্কার কাজ দৃশ্যমান হতে শুরু করেছে। পাশাপাশি হল কর্তৃকক্ষের নিজেস্ব উদ্যোগে যুক্ত হচ্ছে নিত্য নতুন সুযোগ সুবিধা। এর অংশ হিসাবে হাবিপ্রবির ডরমেটরি-২ হল প্রশাসনের উদ্যোগে দীর্ঘ সময় পর চালু হচ্ছে রিডিং রুম। বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট হলের হল সুপার অধ্যাপক ড. মোঃ গোলাম রব্বানী।
অধ্যাপক ড. মোঃ গোলাম রব্বানী তাঁর হলের সংস্কার কাজ সম্পর্কে বলেন, দীর্ঘদিন থেকে শিক্ষার্থীরা রিডিং রুম পৃথকভাবে তৈরি করে দেয়ার জন্য দাবি জানিয়ে আসছিলো। আমরা শিক্ষার্থীদের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ তৈরি করে দেয়ার লক্ষ্যে রিডিং রুম তৈরি করে ফেলেছি। উক্ত কক্ষে একসাথে ৮০ জন শিক্ষার্থী লেখাপড়া করতে পারবে। এছাড়া শিক্ষার্থীরা পূর্ণাঙ্গ আবাসিক হয়ে গেলে আমরা রিডিং রুমটিকে ফ্রি ওয়াই-ফাই করে দেয়ার পরিকল্পনা করছি। এছাড়া ডাইনিং- এ ১৫ টি বড় টেবিল ও ৩০ টি লো ব্রেঞ্চ নতুন করে সংযোজন করা হয়েছে। পাশাপাশি শিক্ষার্থীদের চিত্তবিনোদনের জন্য টিভির রুমে ১৫ টি সংযুক্ত চেয়ার স্থাপন করা হয়েছে ।
এ সময় তিনি আরো বলেন, ডরমেটরি-২ হলের নিচতলা ও দ্বিতীয় তলার সব কক্ষ রং করা হবে। এছাড়া শিক্ষার্থীদের করোনা থেকে সুরাক্ষা দেয়ার লক্ষ্যে হলের প্রবেশ পথে অস্থায়ী বেসিন সংযুক্ত করা হয়েছে । শিক্ষার্থীদের যাতে বাহিরে গিয়ে খাবার খেতে না হয় সেলক্ষ্যে হল চালু হওয়ার সাথে সাথেই ডাইনিং ও ক্যান্টিন চালু হবে বলে এসময় জানান হল সুপার।
এদিকে ডরমেটরি-২ হলের সংস্কার কাজের প্রসংশা করে উক্ত হলের আবাসিক শিক্ষার্থী মোঃ তানভীর আহমেদ বলেন, ” রিডিং রুম চালু হতে যাচ্ছে শুনে অনেক ভালো লাগছে। এটি আমাদের হলে অবস্থানরত প্রায় ১৫০০ জন শিক্ষার্থীর প্রাণের দাবি ছিলো। হল প্রশাসনের এমন শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্তকে স্বাগত জানাই। পাশাপাশি প্রতিটি আবাসিক হল যাতে দ্রুত সময়ের মাঝেই ফ্রি ওয়াই-ফাই এর আওতায় আনা হয় সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সরাসরি হস্তক্ষেপ কামনা করছি “।
error: Content is protected !!