হোম » প্রধান সংবাদ » নওগাঁয় হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্বোধন

নওগাঁয় হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্বোধন

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ে এই ক্যাম্পেইনের
উদ্বোধন করা হয়। আগামী ৩০জানুয়ারী পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে। করোনা ভাইরাস প্রতিরোধের কারণে উপজেলার অস্থায়ী ১৯২টি কেন্দ্রকে মোট ৫৭৬টি কেন্দ্রে ভাগ করে এই ক্যাম্পেইনের সেবা প্রদান করা হচ্ছে।

 

প্রতিটি কেন্দ্র ৯মাস থেকে ১০বছর বয়সী শিশুদের হাম-রুবেলা টিকার পাশাপাশি অন্যান্য টিকাও প্রদান করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর)। এছাড়াও উপস্থিত ছিলেন মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মশিউর রহমান, সেবেকা নাজনিন আক্তার, তাসলিমা আক্তার ও শারমিন আক্তার। এছাড়াও স্থায়ী কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও এই সেবা প্রদান করা হচ্ছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর)।

 

তিনি আরো জানান উপজেলার কোন শিশু যেন এই টিকা থেকে বঞ্চিত না হয় সে জন্য কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। বর্তমান সরকারের স্বাস্থ্য সেবা প্রতিটি ঘরে পৌছে দেওয়ার লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে দায়িত্বে থাকা সেবাদানকারী কর্মকর্তা-কর্মচারীরা গ্রামের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে শিশুদের খুজে বের করে এই টিকা প্রদান করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

error: Content is protected !!