হোম » প্রধান সংবাদ » অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন

অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন

ডেস্ক রিপোর্ট :: কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে ভার্চুয়ালি বিজয় দিবস উদযাপন করেছে।

অনুষ্ঠানের কর্মসূচি দু’ভাগে বিভক্ত ছিলো। ১৬ ডিসেম্বর দিনের শুরুতে বাংলাদেশ হাউসে ভারপ্রাপ্ত হাইকমিশনার চিরঞ্জীব সরকার জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় জাতীয় সঙ্গীত বাজানো হয়। হাইকমিশনের সব কর্মকর্তা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলনের পর জাতির জনক বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিকেল ৫টায় শুরু হয় দিনের দ্বিতীয় কর্মসূচি। করোনার কারণে কানাডার ১০টি প্রদেশ ও তিনটি অঞ্চলের বাংলাদেশি কমিউনিটির নেতারা ও সদস্যরা ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেন। মিশনের কাউন্সিলর মো. সাখাওয়াৎ হোসেন অনুষ্ঠানটির সঞ্চালনা করেন।

শুরুতেই বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা প্রদর্শন করা হয়। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন যথাক্রমে মিনিস্টার মিয়া মো. মাইনুল কবির, কাউন্সিলর দেওয়ান হোসেন আইয়ুব, মো. শাকিল ও অপর্ণা রানী পাল।

বাণী পাঠের পর কানাডায় বসবাসরত আমন্ত্রিত বাংলাদেশি কমিউনিটির নেতারা তাদের পরিচয় দিয়ে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে অংশ নেন।

আলোচনার শুরুতেই ভারপ্রাপ্ত হাইকমিশনার স্বাগত বক্তব্যে জাতির জনকসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। তিনি সবাইকে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।

### SSS

error: Content is protected !!