হোম » শিরোনাম » স্বাগতিক নিউজিল্যান্ডকে আট উইকেটে হারালো বাংলাদেশ

স্বাগতিক নিউজিল্যান্ডকে আট উইকেটে হারালো বাংলাদেশ

আওয়াজ অনলাইনঃ স্বাগতিক নিউজিল্যান্ডকে আট উইকেটে হারিয়ে দেশটির মাটিতে অবিস্মরণীয় এক জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। তবে কিউইদের মাটিতে এই প্রথম ম্যাচ জয় বাংলাদেশের ঝুড়িতে যোগ করেছে প্রথমবারের মতো আরও বেশ কয়েকটি অর্জন।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশের এটাই ছিল কিউইদের বিপক্ষে প্রথম কোনো জয়, এবং নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে যেকোনো ফর্মেটের প্রথম বিজয়। এর আগে ধ্রুপদী ক্রিকেটে ১৫ বার ও সব মিলিয়ে ৩২ বার এ দুই দল মুখোমুখি হলেও এই প্রথম জয়ের স্বাদ পেলো বাংলাদেশ।

প্রথমবারের মতো বিদেশের মাটিতে টেস্টের কোনো শীর্ষ পাঁচে থাকা কোনো দলকে হারিয়েছে বাংলাদেশ। এখন পর্যন্ত বিদেশের মাটিতে ৬১ টেস্ট ম্যাচ খেলা বাংলাদেশের এটা কেবল ষষ্ঠম জয়। নিজের ঝুড়িতে ঐতিহাসিক অর্জন বৃদ্ধি ছাড়াও এই জয়ের মধ্য দিয়ে নিজ মাটিতে কিউইতে টানা আট টেস্ট সিরিজ জয়ের ধারাবাহিকতাও ভেঙে চূর্ণ করে দিয়েছে বাংলাদেশ। এদিকে, টানা ১৭ টেস্ট ম্যাচে কিউদের মাটিতে তাদের করা রান তারা করতে সক্ষম হয়নি কেউ, মোটামুটি হেসেখেলে কিউইদের সেই ধারাবিকতাও ধূলিসাৎ করেছে মমিনুল বাহিনী।

স্পিডস্টার এবাদতের কথা, ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৪৬ রানের বিপরীতে ৬ টি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করে বাংলাদেশকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়া এই বিমান সেনা নিজের ক্যারিয়ারে প্রথমবারের স্পর্শ করেছে টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ৫ উইকেট নেবার মাইলফলক।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!