হোম » অপরাধ-দুর্নীতি » পৈত্রিক সম্পত্তি জবরদখলে নানা ধরনের ষড়যন্ত্র

পৈত্রিক সম্পত্তি জবরদখলে নানা ধরনের ষড়যন্ত্র

চাটখিল প্রতিনিধিঃ পৈত্রিক সম্পত্তির জবরদখল সহ বিভিন্ন ধরনের ষড়যন্ত্রের শিকার হচ্ছেন ঢাকার ব্যবসায়ী মঞ্জুর মোরশেদ টুটুল। নোয়াখালীর জেলার চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নের শোশালিয়া গ্রামের মৃত রেজাউল কবিরের একমাত্র ছেলে মঞ্জুর মোরশেদ টুটুল। পৈত্রিক সম্পত্তি জবরদখলের জন্য নানা ধরনের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে একই বাড়ির আনোয়ার উল্লা, দেলোয়ার হোসেন, তাজুল ইসলাম, সফিউল্লাহ ও কামরুজ্জামানের বিরুদ্ধে।

বৃহস্পতিবার বিকেলে টুটুলের বাড়িতে সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে টিনশেডের বাউন্ডারি কারা যেন খুলে ফেলে রেখেছে। স্থানীয় লোকজন বলছে কোন ঝড় তুফান ছাড়াই এত মজবুত টিনশেডের বাউন্ডারি কে বা কাহারা খুলেছে তারা কেউই দেখেনি। তবে টুটুলের চাচাতো ভাই ফরহাদের অভিযোগ পূর্ব শক্রতার জের ধরেই এমন ঘটনা ঘটেছে বলে তিনি মনে করেন।

এ ব্যাপারে ভুক্তভোগী টুটুল অভিযোগ করে বলেন, আদালতে চলমান মামলা থাকার পরেও বিবাদীগণ আত্মসাতের জন্য বিভিন্ন কৌশল প্রয়োগ করছে। এজন্য গত ২১ ফেব্রুয়ারীতে আমি বাড়িতে যাওয়ার সময় আমার উপর হামলা হয়। এতে চাটখিল থানায় অভিযোগ করলে বিবাধীগণ এমন কাজ করবেন না বলে মুচলেকা দেয়। কিন্তু আবারও ২২ ফেব্রুয়ারীতে বহিরাগত সন্ত্রাসী দিয়ে দখলকৃত বসতভিটার উপর অবৈধ অনুপ্রবেশ করে আমার উপর হামলা করে।

গত ০৬ এপ্রিল আমি বাড়িতে না থাকা অবস্থায় আমার বাড়ির সাইনবোর্ড ও ঘরের তালা সীমানা প্রাচীরের ওয়াল ভাংচুর করেছে। ফলে পুনরায় চাটখিল থানায় অভিযোগ করা হলেও এ বিষয়ে আশাতীত কোন ফলাফল পায়নি বলে জানান টুটুল। বৃহস্পতিবারেও রাস্তার পাশে আমার  টিনশেডের বাউন্ডারিটি গোপনে খুলে ফেলে দিয়েছে। পরে রাস্তা অবরুদ্ধ হওয়ায় স্থানীয় লোকজন এসে টিনশেডটি সরিয়ে রাখে এলাকার মানুষ। কোনো ভাবেই যেন থামছেনা বিবাদীগণের সন্ত্রাসী কর্মকান্ড। এমতাবস্থায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য এইচএম ইব্রাহিমের দৃষ্টি আকর্ষণ করে ন্যায় বিচারের দাবী জানান।

ভুক্তভোগী টুটুল আরোও অভিযোগ করে বলেন, বিষয়টি কয়েকটি মামলায় উচ্চ আদালত ও নিম্ন আদালত আমার পক্ষে রায় দেন। বিবাদী পক্ষ আপিল করায় মামলাটি আবার ও রায়ের অপেক্ষায়। আমার পারিবারিক রাস্তা ব্যবহার করে, তৃতীয় পক্ষের বাড়ি নির্মাণে মালামাল সরবরাহের জন্য আমাকে কোন প্রকার অনুমতি না নিয়ে ব্যবহারের চেষ্টা করে,  এতে আমি বিষয়টি পারিবারিক ভাবে অনুমতি নেওয়ার কথা বললেও তারা বিভিন্ন জোর প্রয়োগ সহ ষড়যন্ত্র করার চেষ্টা করছেন। চাটখিল থানার ওসি ইমদাদুল হক জানান, এ ব্যাপারে চাটখিল থানায় অভিযোগের ভিত্তিতে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!