হোম » সারাদেশ » সিরাজগঞ্জে ৪ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিরাজগঞ্জে ৪ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হুমায়ুন কবির সুমন: সিরাজগঞ্জের ৪টি (সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া, রায়গঞ্জ ও কাজিপুর) উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) বেলা ১১ টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে সিরাজগঞ্জে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ৫৫৫ টি জমিসহ বিনা মুল্যে ঘর হস্তান্তের ঘোষণা দেন।

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুল ইসলাম মন্ডল (বিপিএমবার) (পিপিএমবার), জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাড: কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক জান্নাত আরা হেনরী, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ রিয়াজ উদ্দিন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি, সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এস এম রকিবুল হাসান, জেলা জাসদের সভাপতি আব্দুল হাই তালুকদার, পলাশডাঙ্গা যুব শিবিরের পরিচালক বীরমুক্তিযোদ্ধা সোহরাব আলী সিএনসি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হাসনা হেনা, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এস এম নাসিম রেজা নূর দীপু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হুমায়ুন কবির, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নবীদুল ইসলাম, ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী জিন্না, খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া মুন্সি, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সেলিম সেখসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

গৃহগুলো উদ্বোধনের মাধ্যমে এ জেলার ৪টি (সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া, রায়গঞ্জ ও কাজিপুর) উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেন। সিরাজগঞ্জে প্রথম পর্যায়ে ৭৯৬টি এবং ২য় পর্যায়ে ৪৮১টি, ৩য় পর্যায়ে ৮৩৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে উপকারীভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে সার্টিফিকেটসহ অন্যান্য কাগজাদি হস্তান্তর করা হয়। আজ সারাদেশের ৭ জেলা ও ১৫৯টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

error: Content is protected !!