হোম » সারাদেশ » মহাখালী মডেল হাই স্কুলের শিক্ষা সফর অনুষ্ঠিত

মহাখালী মডেল হাই স্কুলের শিক্ষা সফর অনুষ্ঠিত

এম হিরন প্রধান : ভ্রমণ মানুষকে কুপমন্ডুকতার ছত্রছায়া থেকে মুক্ত করে বিশাল পৃথিবীর অপার সৌন্দর্যের মধ্যে ঠাঁই দেয়। মানুষের মনকে করে তোলে উদার। ক্ষুদ্র এ মানব জীবনকে দান করে গতিশীলতা। আর সেই ভ্রমণ যদি হয় শিক্ষা লাভের উদ্দেশ্যে তাহলে তো কথাই নেই। শিক্ষা সফরের মাধ্যমে মানুষের অসম্পূর্ণ ও আবদ্ধ জ্ঞান বিকাশ লাভের সুযোগ পায়।

শিক্ষা সফর একজন শিক্ষার্থীর শিক্ষা জীবনকে করে আনন্দময় ও পরিপূর্ণ। শিক্ষা সফরের মাধ্যমে শিক্ষার্থীরা সুযোগ পায় নিজের দেশ ও জাতির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তথা নিজের শেকড় সম্পর্কে জানতে। শিক্ষা সফরে গিয়ে শিক্ষার্থীরা শুধু আনন্দ লাভই করে না, বরং ঐতিহাসিক বিভিন্ন বিষয় প্রত্যক্ষ করে, তাই প্রকৃত ও পূর্ণাঙ্গ শিক্ষা অর্জনের জন্য শিক্ষা সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বর্ণাঢ্য আয়োজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহাখালী মডেল হাই স্কুলের শিক্ষা সফর ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ছাত্র ছাত্রী ও তাদের অভিভাবকসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং ম্যানেজিং কমিটিও এ শিক্ষা সফরে অংশগ্রহণ করেন। গত (৫ মার্চ) রবিবার দিনব্যাপী এ শিক্ষা সফর ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ছাত্র-ছাত্রী, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন। এই দিন অনুষ্ঠানসূচির মধ্যে ছিল সকাল ৭.৩০ টায় অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি পর্ব।

৭.৪৫ মিনিটে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ সকলের জন্য দোয়া কামনা করে যাত্রা শুরু করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি, মজিবুর রহমান, দৈনিক গণমানুষের আওয়াজ এর সম্পাদক-প্রকাশক মোঃ আইনুল হক, থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অমিদুর রহমান, প্রধান শিক্ষক মোঃ ফিরুজ্জামান, নিলুফার ইসমিন মিনা, অবিভাবক সদস্য আনোয়ার হোসেন, আবুল মোতালিব মাহমুদ, সাংবাদিক মো: আল-আমিন সেলি, শিক্ষক প্রতিনিধি, ড. শফিকুল ইসলাম, মো. সাইফুল ইসলাম-সহ স্কুলের সকল শিক্ষক, শিক্ষিকা ও কর্মকর্তা, কর্মচারিগন।

error: Content is protected !!