হোম » সারাদেশ » লোকসানে প্রিমিয়ার সিমেন্ট, লভ্যাংশ পাবেন বিনিয়োগকারীরা

লোকসানে প্রিমিয়ার সিমেন্ট, লভ্যাংশ পাবেন বিনিয়োগকারীরা

আওয়াজ অনলাইন: বড় লোকসান করার পরও পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার সিমেন্টের পরিচালনা পর্ষদ ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১ টাকা করে পাবেন।

লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানিটি চলতি হিসাব বছরের প্রথমার্ধের (২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরেও প্রতিষ্ঠানটি লোকসান করেছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ মার্চ। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ মার্চ।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১০ টাকা ৭০ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৭ টাকা ১৩ পয়সা।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ারের দামে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে বা কমতে পারবে।

এদিকে চলমান হিসাব বছরের প্রথমার্ধে বা ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসের ব্যবসায় কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২ টাকা ৪৫। পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি ২৩ পয়সা মুনাফা হয়।

লোকসানের পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্যে নেতিবাচক প্রভাব পড়েছে। ২০২২ সালের ডিসেম্বর শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৭ পয়সা, যা ছয় মাস আগে অর্থাৎ জুন শেষে ছিল ৬৭ টাকা ১৩ পয়সা।

error: Content is protected !!