হোম » সারাদেশ » ছেলের রাস্তায় ফেলা অসুস্থ বাবাকে হাসপাতালে ভর্তি করলেন ইউএনও

ছেলের রাস্তায় ফেলা অসুস্থ বাবাকে হাসপাতালে ভর্তি করলেন ইউএনও

রায়হান আলীঃ ছেলেদের রাস্তায় ফেলে যাওয়া অসুস্থ বৃদ্ধ বাবা ইমান আলীকে (৮৭) উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা। উপজেলার বাঁখুয়া গ্রামের বাসিন্দা ইমান আলী। তার দুই ছেলের বাড়িতে থাকতেন তিনি। বেশ কিছুদিন ধরে ছেলেরা তাকে ঠিকমতো খাবার দিত না। বাড়ি থেকে চলে যাওয়ার জন্য বকাবকি করত। ১ সপ্তাহ আগে রাতের অন্ধকারে বাবা ইমান আলীকে ঢাকা-পাবনা মহা সড়কে পূর্বদেলুয়া বাস¯ট্যান্ডের পাশে ফেলে দিয়ে চলে যায় ২ ছেলে।

স্থানীয়রা তাকে একটি দোকানের সামনে পাটি পেরে বসিয়ে রাখে। পরে খবর পেয়ে শনিবার (৩ নভেম্বর) রাতে নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন ইমান আলীকে উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে ভর্তি করেন। সেই সাথে তার চিকিৎসা ও খাবার সরবরাহের দায়িত্ব নেন। একই সঙ্গে ইমান আলীকে তার ছেলের বাড়ির আঙ্গীনায় একটি ঘর করে দেবারও ঘোষণা দেন। অসুস্থ ইমান আলী এক সময়ে উল্লাপাড়া মার্চেন্টস পাইলট উচ্চ বিদ্যালয়ের পিয়ন ছিলেন। ১৯৯৫ সালে তিনি অবসরে যান।

উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সামিউল ইসলাম রনি জানান, হাসপাতাল থেকে ইমান আলীর সব ধরণের চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তিনি উচ্চ রক্তচাপ এবং হাঁপানী রোগে ভুগছেন। এখন একটু সুস্থ আছেন।

এব্যাপারে অসুস্থ বৃদ্ধ ইমান আলীর সঙ্গে কথা বললে তিনি জানান, এখন তিনি হাসপাতালে কিছুটা ভালো আছেন। ইমান উল্লাপাড়ার নির্বাহী কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উজ্জল হোসেন জানান, বৃদ্ধ বাবাকে নিজের সন্তানরা এভাবে রাস্তায় ফেলে দেওয়ার বিষয়টি সত্যই অমানবিক। তিনি ইমান আলীকে প্রতি মাসে ৩০ কেজি করে চাল এবং টিসিবির নিয়ন্ত্রিত মূল্যে অন্যান্য খাবার সামগ্রী প্রদানের ব্যবস্থা নিয়েছেন। সেই সাথে উল্লাপাড়া সদর ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতি মাসে ১০০০ করে টাকা দেবার ব্যবস্থা করেন। এছাড়াও ইমান আলীকে ছেলেদের বাড়ির পাশে একটি ঘরও নির্মান করে দেওয়া হবে বলে উল্লেখ করেন ইউএনও।

এ ব্যাপারে ইমান আলীর ছেলে রিপন এবং রাকিবের সঙ্গে মুঠো ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করলেও তাদেরকে পাওয়া যায়নি।

error: Content is protected !!