হোম » সারাদেশ » সিদ্ধিরগঞ্জে মসজিদের লুন্ঠিত রড উদ্ধারসহ গ্রেফতার ৪ ডাকাত

সিদ্ধিরগঞ্জে মসজিদের লুন্ঠিত রড উদ্ধারসহ গ্রেফতার ৪ ডাকাত

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :- নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদের নির্মাণ কাজের রড ডাকাতির ঘটনায় লুন্ঠিত রড উদ্ধারসহ ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ। বুধবার (১৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান  জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সাার্কেল) নাজমুল হাসান। এর আগে (১৬ আগস্ট) সিদ্ধিরগঞ্জ ধনকুন্ডা মুসলিম নগর আবাসিক এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত আসামী হলো, পটুয়াখালীর শেয়াকাঠির মান্নাফের ছেলে কামাল (৪০), শরীয়তপুরের ডামুড্যার মৃত ফজলে করিম ব্যাপারীর ছেলে হারুন বেপারী (৪৫), গাজীপুরের টঙ্গীর সিদ্দিকুর রহমানের ছেলে সাইদুর রহমান মানিক (৩৫) এবং পুবাইলের আহসান উল্লাহ সরকারের ছেলে রোমাজ্জল হোসেন জামাল (৩৭)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম জানান, গত ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা পশ্চিমপাড়া বায়তুল আকসার জামে মসজিদের সামনে থেকে অজ্ঞাতনামা ৫/৬ জন ডাকাত মসজিদের নির্মাণ কাজের জন্য রাখা ৩ টন রড নৈশ প্রহরীদের হাত পা বেঁধে ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় ১৫ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন মসজিদ কমিটির সদস্য মোঃ আইয়ুব আলী সরদার।

তিনি জানান, ঘটনার ২৪ ঘন্টার মধ্যে বিভিন্ন তথ্য প্রযুক্তির সাহায্যে কামাল ও হারুন বেপারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে লুণ্ঠিত ৩ টন রড উদ্ধার, ২টি ধারালো চাকু, ১টি কাটার সহ ডাকাতদের ব্যবহৃত একটি ৫ টনের বেড ফোর্ড ট্রাক (ঢাকা মেট্রো-ট- ০৬-০২৭৭) জব্দ করা হয়েছে।

ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ডাকাত কামাল ও হারুন বেপারী  স্বীকার করে যে, তারা সহ আরো ৫ জন উক্ত ডাকাতি করেছে এবং ৬ জুন কালুহাজী রোড জনৈক মোঃ আলতাফ হোসেনের নির্মানাধীন বিল্ডিয়ের নীচ তলা থেকে আলতাফ হোসেনের পার্টনার মাসুদের হাত-পা লুঙ্গি ও গামছা দিয়ে বেঁধে ৪ টন রড ডাকাতি করে দক্ষিণ কেরানীগঞ্জের তেঘুরি স্কুলপাড়া এলাকায় বিক্রয়ের উদ্দেশ্যে রেখে দেয়।

পরবর্তীতে ৭ আগস্ট ওয়াপদার পুল এনায়েতনগর লাকি রাজারস্থ নীট ফেয়ার লিঃ গার্মেন্টসের সামনে থেকে নৈশ প্রহরীদের হাত পা রশি দিয়ে বেধে ৮ টন রড ডাকাতি করে পূর্বের ন্যায় বিক্রয়ের উদ্দেশ্যে পূর্বের স্থানে রেখে দেয় এবং সেখান থেকে কিছু রড বিক্রি করে ডাকাত সদস্যরা ভাগ বাটোয়ারা করে নেয়। উল্লেখিত ঘটনা সংক্রান্তে ইতোপুর্বে সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুটি ডাকাতি মামলা হয়েছিল।

উল্লেখিত ডাকাতকে সঙ্গে নিয়ে তাদের দেয়া তথ্যমতে ১৬ আগস্ট লুণ্ঠিত আনুমানিক ৬ টন রড উদ্ধার করা হয় এবং ডাকাতির রড ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত সাইদুর রহমান মানিক ও রোমাজ্জল হোসেন জামালকে গ্রেফতার করা হয়।

error: Content is protected !!