হোম » সারাদেশ » রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে সিভি রাইটিং এন্ড ইন্টারভিউ হ্যাকস কর্মশালা  

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে সিভি রাইটিং এন্ড ইন্টারভিউ হ্যাকস কর্মশালা  

মোঃ হাবিবুর রহমান: বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে সবার সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীরা নিজেদেরকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে “সিভি রাইটিং এন্ড ইন্টারভিউ হ্যাকস” কর্মশালা। প্রশিক্ষক হিসেবে কর্মশালায় সিভি ও ইন্টারভিউ নিয়ে আলোচনা করেন আরএফএল গ্রুপের এসিস্ট্যান্ট ম্যানেজার (এইচ আরএম, ট্যালেন্ট একুইজিশন টিম) সাকিব বিন সাহেদ। শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১০ টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত  শতাধিক শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনলাইনে অনুষ্ঠিত হয়েছে উক্ত কর্মশালা। সবার জন্য উন্মুক্ত এই কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শতাধিক শিক্ষার্থী ছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ও অংশ নেন।
রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের একজন সদস্য সাব্বির হোসাইন বলেন, অনেকদিন থেকেই সিভি লিখার নিয়ম শিখার প্রয়োজন অনুভব করছিলাম। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজিত এই কর্মশালায় অংশগ্রহণের মাধ্যমে সিভি রাইটিং নিয়ে জানতে পেরেছি। আমি সত্যিই অনেক উপকৃত হয়েছি। কর্মশালায় স্বাগত বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক প্রশান্ত কুমার পোদ্দার বলেন, বর্তমান বিশ্বের এই কঠিন চাকরির বাজারের জন্য শিক্ষার্থীদের উপযোগী করে তুলতে এবং প্রতিযোগিতায় অন্যদের থেকে এগিয়ে থাকতে ভবিষ্যতেও এমন আরো প্রোডাক্টিভ বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম আয়োজন করবে ক্যারিয়ার ক্লাব।
প্রসঙ্গত, এর আগে গত মার্চ মাসে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে ইতোমধ্যে “স্কিলস এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম ২০২২” শুরু হতে যাচ্ছে যেখানে বেসিক কম্পিউটিং, ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, কন্টেন্ট রাইটিংসহ অন্যান্য বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। এছাড়াও স্বাধীনতা দিবস উদযাপন ও জাতির পিতার জন্মশতবার্ষিকীর সমাপনী উপলক্ষে ক্যারিয়ার ক্লাব আয়োজন করেছে তিন দিন ব্যাপী বইমেলা।
error: Content is protected !!