হোম » সারাদেশ » শেরপুরে টেন্ডার ছাড়াই কেন্দ্রীয় সমবায় সমিতির গাছ কর্তন!

শেরপুরে টেন্ডার ছাড়াই কেন্দ্রীয় সমবায় সমিতির গাছ কর্তন!

আবু জাহের, শেরপুর (বগুড়া) : শেরপুর উপজেলা পরিষদের ইউনিএনওর সরকারী বাস ভবনের পাশে বিআরডিবির জায়গা থেকে ৩টি বড় সাইজের গাছ ও ২টি ছোট সাইজের সরকারি গাছ কেটে ফেলা হয়েছে।

যার আনুমানিক মূল্য অর্থলক্ষাধিক টাকা। সরকারি টেন্ডার ছাড়াই কেন্দ্রীয় সমবায় সমিতির নাইটগার্ট আকবর এর ছেলে আরিফ এর নির্দেশে এ গাছগুলো কাটা হয় বলে
অভিযোগ উঠেছে।

সড়েজমিনে গিয়ে দেখা যায়, ৩ মে শুক্রবার সরকারী ছুটির দিন গাছ কেটে ফেলেছেন ৪ থেকে ৫জন শ্রমিক। কাটার পরপরই তারা সেগুলো দ্রæত সরিয়ে ফেলেন। শ্রমিকদের সাথে কথা বলে জানা জায়, উপজেলা পষিদের পিওন আকবর এর ছেলে আরিফ এর নির্দেশে গাছগুলো কাটা হয়। তারা আরও জানায় এ জায়গাতে মাটি ভরাট করতে গাড়ী প্রবেশ করাতে পারছে না তাই গাছগুলো কেটে রাখা হচ্ছে।

এ বিষয়ে উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি আবু তালেব বলেন, কেন্দ্রীয় সমবায় সমিতির নিজস্ব জায়গায় গাছগুলো ছিল। গত ফেব্রæয়ারী মাসে সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক সরকারি বিধি মেনে গাছ কার্তনের সিদ্ধান্ত হয়। কিন্তু হঠাৎ করে আমাদের না জানিয়ে নাইটগার্ড আকবর এর ছেলে আরিফ গাছ কর্তন করেছে। যেহুতু তার পিতা চাকরি করে তাকে সমিতির পক্ষ থেকে নোটিশ করা হয়েছে। শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী জানান গাছগুলো যেহুতু কেন্দ্রীয় সমবায় সমিতির নিজস্ব জায়গায় হলেও কাছ কার্তনে বিধি না মানায় আমরা জব্দ করে রেখেছি। যে গাছুলো কেটেথে তোকে শোকচ করা হয়েছে। সরকারী বিধি মেনে নিলামের মাধ্যমে গাছগুলো বিক্রি করা হবে।

error: Content is protected !!