হোম » সারাদেশ » সড়ক যেন মরণ ফাঁদ

সড়ক যেন মরণ ফাঁদ

রেজাউল ইসলাম তুরান, খুলনা প্রতিনিধি: খুলনার রূপসা-বাগেরহাট পুরাতন সড়কের রূপসা উপজেলার সুতালের বটতলার সন্নিকটে প্রায় আধা কিলোমিটার রাস্তা ডেবে ও সড়কের মাঝে গর্ত সৃষ্টি হওয়ায় এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। রাস্তা ডেবে যাওয়া ঠেকাতে সড়কের ওপর একটি কালভার্ট নির্মাণ করা হলেও কোন কাজে আসছেনা এমনটাই অভিযোগ স্থানীয়দের।
সরেজমিনে দেখা গেছে, সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষ চলাচল করে। রাস্তায় বড় গর্ত তৈরি হওয়ায় সড়কটি চলাচলের জন্য অনেক ঝুঁকিপূর্ণ হয়ে আছে। সড়কটির ডেবে যাওয়া স্থানের দুই পাশ দিয়ে খাল রয়েছে। রাস্তাটি যেন ডেবে না যায়, সেজন্য খালের পাশ দিয়ে পাইলিং করা হয়েছিলো। কিন্তু তাতেও রাস্তা ডেবে যাওয়া ঠেকানো যাচ্ছে না বলে জানিয়েছে স্থানীয়রা।
এই সড়কদিয়ে চলাচল করা অনেকেই বলছেন, রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার না করা হলে যে কোন মুহুর্তে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে৷ স্থানীয় লতিফ মোড়ল জানান, রাস্তাটি তৈরির পর থেকেই স্থানটি বসে যেতে শুরু করে। পরে অনেকটা বসে যায়। এরপর থেকে ঘটতে শুরু করে দূর্ঘটনা। আমি নিজেও ৪-৫ টি দূর্ঘটনা দেখেছি৷
৪নং টিএসবি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য বিনয় হালদার জানান, রাস্তাটির অবস্থা অনেক খারাপ। আমি নিজেও ইজিবাইকে করে শহর থেকে বাড়ি ফেরার পথে, ডেবে যাওয়া স্থানটিতে গাড়ি এসে উল্টে যায়। অল্পের জন্য রক্ষা পেয়েছিলাম। সড়কটি অতিসত্বর সংস্কারের দাবী জানাচ্ছি।
মাহেন্দ্র চালক ইকরামুল জানান, ভাই আমরা বড় কষ্টে আছি। এটি সড়ক নয় যেন মরণ ফাঁদ। ভ্যান চালক আকরাম শেখ জানান, রাতের অন্ধকারে সড়কটির ডেবে যাওয়া জায়গা দিয়ে চলাচল করা অনেক ঝুঁকিপূর্ণ। আমি নিজেও ভ্যান নিয়ে উল্টে পড়েছি। ট্রাক চালক আলিফ শেখ বলেন, ডেবে যাওয়া জায়গাটি বর্তমানে এতটায় ঝুঁকিপূর্ণ। যেকোন দিন বড় কোন দুর্ঘটনা ঘটে যেতে পারে।
নৈহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বুলবুল জানান, রাস্তাটির ডেবে যাওয়া স্থানের তলে হচ্ছে ঝোপ মাটি। যে কারনে যতই মজবুত করে করা হোক না কেন, সড়কটি ডেবে যায়। বসে গেলে কর্তৃপক্ষ খোয়া ফেলে রাস্তাটি উঁচু করে দেয়৷
রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা বলেন, ডেবে যাওয়া জায়গাটি অনেক ঝুঁকিপূর্ণ। অতি সত্বর সড়কটি সংস্কার করা প্রয়োজন। এ ব্যাপারে খুলনা সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মিজানুর রহমান পাটওয়ারী জানান, সড়কের ঝুঁকিপূর্ণ স্থানটি দ্রুত সময়ের ভিতর সংস্কার করা হবে।

Loading

error: Content is protected !!