হোম » সারাদেশ » জামালপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

জামালপুরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

রবিউল হাসান লায়ন: ‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে।  দিবসটি উপলক্ষে মঙ্গলবার দুপুরে শহরের বকুলতলা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ।
পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুর্শেদা জামান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দিলরুবা আহমেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আঞ্জুমনোয়ার বেগম হেনা, সাধারণ সম্পাদক হাসিনা বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক কামরুন্নাহার, ব্র্যাক জেলা সমন্বয়ক মো. মুনির হুসাইন খান, জেলা ব্যবস্থাপক হাফিজা খানম প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, নারীর অগ্রযাত্রায় বর্তমান সরকারের ভূমিকার জন্য আজ সকল স্তরে নারীরা এগিয়ে এসেছে এবং দেশ ও নারীর কল্যাণে কাজ করে যাচ্ছে। এর আগে নারীদের নিয়ে ব্র্যাকের আয়োজনে নাটক মঞ্চস্থ হয়। অনুষ্ঠান শেষে তিনজন নারীকে সম্মাননা পদক তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।
error: Content is protected !!