হোম » সারাদেশ » চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

এম হিরন প্রধান : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের এই নির্বাচনে সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন ভোট পেয়েছেন ১৯১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট। তার কাছে মাত্র ১৩ ভোটে পরাজিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন প্যানেলের নিপুন আক্তার। তিনি পেয়েছেন ১৬৩ ভোট। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ইলিয়াস কাঞ্চন। যার মধ্য দিয়ে টানা চার বছর পর নতুন সভাপতি পেলো ঢালিউডের শিল্পীরা।

আর টানা তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান। এবারের নির্বাচনে লড়াই করেছেন মিশা সওদাগর ও জায়েদ খান এবং ইলিয়াস কাঞ্চন ও নিপুনের নেতৃত্বাধীন দুটি প্যানেল। সাথে ছিলো দু’জন স্বতন্ত্র প্রার্থী। এবার সমিতির ভোটার সংখ্যা ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। বাতিল ২৬ ভোট। ৩৩৯ ভোট বৈধ চলচ্চিত্র সমিতির বিজয়ী তালিকা ও প্রাপ্ত ভোট: * সভাপতি: ইলিয়াস কাঞ্চন (১৯১), * সহ-সভাপতি: ডিপজল (২১৯), ও রুবেল (১৯১), * সাধারণ সম্পাদক: জায়েদ খান (১৯৬), * সহ-সাধারণ সম্পাদক: সাইমন সাদিক (২১২), * সাংগঠনিক সম্পাদক: শাহানূর (১৮৪), * আন্তর্জাতিক সম্পাদক: জয় চৌধুরী (২০৫), * দফতর ও প্রচার সম্পাদক: আরমান (২৩২), * সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক: ইমন (২০৩), * কোষাধ্যক্ষ: আজাদ খান (১৯৩)।

কার্যকরী পরিষদ: * রোজিনা (১৮৫), * মৌসুমী (২২৫), * কেয়া (২১২), * জেসমিন (২০৮), * অঞ্জনা (২২৫), * অমিত হাসান (২২৭), * চুন্নু (২২০), * আলিরাজ (২০৩), * সুচরিতা (২০১), ফেরদৌস (২৪০) ও * অরুণা বিশ্বাস (১৯২)। শুক্রবার (২৮শে জানুয়ারি) দিনব্যাপী নির্বাচনের পর শনিবার (২৯শে জানুয়ারি) ভোর পৌনে ছয়টার দিকে এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। তিনি জানান, কোনও প্রার্থীর এই ফলাফল নিয়ে অভিযোগ থাকলে শনিবারের (২৯শে জানুয়ারি) মধ্যে আপিল করতে পারবেন। সেটি না হলে রবিবার (৩০শে জানুয়ারি) চূড়ান্ত ফলাফল ঘোষণা করবে কমিশন।

শুক্রবার (২৮শে জানুয়ারি) উত্বমুখর পরিবেশে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ হয়। ভোট উপলক্ষে দিনভর চলচ্চিত্র তারকাদের ভিড় এফডিসিতে। এফডিসি প্রাঙ্গণ হয়ে উঠে তারকাদের মিলন মেলা। নির্বাচনে কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। এবার সমিতির ভোটার সংখ্যা ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। বাতিল ২৬ ভোট। ৩৩৯ ভোট বৈধ। /এইচ.

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!