হোম » সারাদেশ » নকলের দায়ে থমকে গেল এসএসসি পরীক্ষার্থী রুমা আক্তারের ভবিষ্যত  

নকলের দায়ে থমকে গেল এসএসসি পরীক্ষার্থী রুমা আক্তারের ভবিষ্যত  

কুড়িগ্রাম,প্রতিনিধিঃ থমকে গেল এসএসসি পরীক্ষার্থী রুমা আক্তারের ভবিষ্যত। মেয়েকে নিয়ে মা বাবার স্বপ্ন অনিশ্চিত। কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার এসএসসি পরীক্ষা কেন্দ্র থেকে নকলের দায়ে তাকে বহিষ্কার করা হয়েছে। রবিবার সকাল ১১টা ২৫ মিনিটে রাজীবপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। শিক্ষার্থী রুমা আক্তার জানায় প্রথম দিনেই পরীক্ষা ছিল পর্দাথ বিজ্ঞান। বহিষ্কার হওয়া শিক্ষার্থী রুমা আক্তার (রোল নং-২১৫৩৫১) রাজীবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।
বহিষ্কার পরীক্ষার্থী রুমা আক্তার অভিযোগ করে বলনে, টুকরো সাদা পাতায় নৈব্যত্তিক প্রশ্নের একটি অঙ্কের মাননির্ণয় করার সময় ম্যাজিষ্ট্রেট স্যার টুকরো পাতাটি নকল মনে করে আমাকে বহিষ্কার করে। ওই পরীক্ষার্থী আরও অভিযোগ করে বলেন, বহিষ্কার থেকে রক্ষা পেতে ম্যাজিষ্ট্রেট স্যাররে পা ধরে অনুনয়-বিনয় করেছি। তবুও বহিষ্কার থেকে রক্ষা পাইনি।রাজীবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্র সচিব মো. আবু বক্কর বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে রুপা নামের পরীক্ষার্থীকে ইউএনও মহোদয় সাসপেন্ড করার জন্য বলেছেন।
তিনি আরও বলেন, প্রথম পরীক্ষায় সাসপেন্ড হওয়ার ফলে এ বছরের পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে আর পারবে না।এ প্রসঙ্গে রাজীবপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্তী বলেন, নকলের দায়ে রুমা আক্তারকে সাসপেন্ড করার নির্দেশ দেয়া হয়েছে কেন্দ্র সচিবকে। তিনি আরও বলনে, সাদা পাতায় একটি নৈব্যত্তিক প্রশ্নের অংঙ্কের উত্তর থাকায় তাকে বহিষ্কার করা হয়।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!