হোম » সারাদেশ » জামালপুরে হেরোইন রাখায় একজনের ৪ বছরের সশ্রম কারাদণ্ড

জামালপুরে হেরোইন রাখায় একজনের ৪ বছরের সশ্রম কারাদণ্ড

রবিউল হাসান লায়ন: জামালপুরে হেরোইন রাখায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সোলায়মান গামা (৬৪) নামে একজনের ৪ বছরের সশ্রম কারাদণ্ড হয়েছে। জামালপুরের সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন সোমবার (১ নভেম্বর) এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত সোলায়মান গামা জামালপুর সদর উপজেলার ঘোষপাড়া গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে।
মামলা সূত্র জানায়, সোলায়মান গামাকে ২০১৭ সালের ১৩ নভেম্বর সকালে জামালপুর সদর উপজেলার জামতলী বাজার এলাকা থেকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আটক করে। এসময় তার কাছ থেকে দুইটি পৃথক পলিথিনে মোড়ানো ৫৪ গ্রাম হেরোইন বিক্রিকালে উদ্ধার করে পুলিশ। এব্যাপারে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।
বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি এবং ৮ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর জবানবন্দিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোলায়মান গামাকে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন (সংশাধনী/০৪) এর ১৯(১) টেবিল ১(ক) ধারা মতে ৩ বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায় ১ একমাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। এছাড়াও বিজ্ঞ আদালত একই আইনের ১৯(১) এর ৭(ক) ধারায় ১ বছর সশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা,  অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।
উভয় সাজা একত্রে চলবে এবং আসামীর ইতোপূর্বেকার হাজতবাস ঘোষিত সাজার মেয়াদ থেকে বাদ যাবে বলে রায়ে উল্লেখ করা হয়।রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা দায়রা জজ আদালতের পি.পি এডভোকেট নির্ম্মল কান্তি ভদ্র এবং আসামীপক্ষের ছিলেন এডভোকেট রফিকুল ইসলাম।
error: Content is protected !!