হোম » সারাদেশ » রংপুরে ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

রংপুরে ছাত্র ইউনিয়ন ও ছাত্রফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

হারুন উর রশিদ সোহেল,রংপুর প্রতিনিধি: সারাদেশে পূজামন্ডপে হামলা, প্রতিমা ভাঙ্গচুর ও পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িতে হামলা, অগ্নিসংযোগের প্রতিবাদে এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়াও এই  স্লোগানে রংপুর মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট পৃথক পৃথক ভাবে এই বিেেক্ষাভ সমাবেশের আয়োজন করে। মঙ্গলবার দুুপুরে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের আয়োজনে এই বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব চত্বরে সমাবেশে মিলিত হয়।

এতে রংপুর মহানগর ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আবির ইয়ামনের সঞ্চলায় ও মহানগর সভাপতি নাহিদ হাসানের সভাপত্বে বক্তব্য রাখেন জেলার সভাপতি আবু সালেহ মো. সিহাব, জেলা সাধারণ সম্পাদক মেহেদী হাসান, জেলা সাংগঠনিক সম্পাদক নিরব সরকার, মহানগর শিক্ষা গবেষণা সম্পাদক শামসুর রহমান সৈকত প্রমুখ। এসময় ছাত্র ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অন্যদিকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর মহানগর শাখার আয়োজনে পৃথকভাবে বিক্ষোভ সমাবেশ অনুস্টিত হয়েছে।

এতে মহানগর ছাত্রফ্রন্ট কাউন্সিল প্রস্তুতি কমিটির সভাপতি মৌসুমী আক্তার মৌ’র সভাপতিত্বে ও সদস্য সচিব নাজমিন নাহারের পরিচালনায় বক্তব্য দেন, মহানগর শাখা সভাপতি যুগেশ ত্রিপুরা, বেরোবি শাখার সভাপতি রিনা মুরমু, ছাত্রফ্রন্ট নেতা উত্তম কুমার ও অংকন হাশমী প্রমুখ। এর আগে তারা নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। বক্তারা বলেন, পীরগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হামলা,হিন্দু-পল্লীর ঘরবাড়িতে লুটপাট,মন্দির ভাংচুর সরকার দলীয় নেতাকর্মীদের আশ্রয়-প্রশয়ে হচ্ছে। অবিলম্বে এই ঘৃণ্য ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জানিয়েছেন তারা।

error: Content is protected !!