হোম » শিক্ষা » ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

আওয়াজ অনলাইন: ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘খ’ ইউনিটের (কলা আইন ও সামাজিক বিজ্ঞান) আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ইউনিটটিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া ৯০ শতাংশের বেশি শিক্ষার্থীই ফেল করেছেন। পাশ করেছেন ৯ দশমিক ৬৯ শতাংশ।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট পাস করেছেন ১১ হাজার ১৬৯ জন।

এ বছর ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে মোট আসন সংখ্যা ছিল দুই হাজার ৯৩৪টি। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ৯০৮টি, মানবিক বিভাগে ১ হাজার ৭৪৪টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৮২টি আসন বরাদ্দ ছিল।

এ বছর এই ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন এক লাখ ১৫ হাজার ২২৩ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে পাস করেছেন চার হাজার ৪৮৭ জন, মানবিক বিভাগে ছয় হাজার ৩১ জন ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৬৫১ জন।

গত ৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ দেশের আট বিভাগীয় শহরে এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যেভাবে ফলাফল জানা যাবে

কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

তাছাড়াও, বাংলালিংক, রবি, এয়ারটেল ও টেলিটক মোবাইল ফোন থেকে DU ALS <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।

error: Content is protected !!