হোম » Uncategorized » গরম কাপড় কিনতে ফুটপাতে ক্রেতাদের ভিড় 

গরম কাপড় কিনতে ফুটপাতে ক্রেতাদের ভিড় 

আশরাফুল ইসলাম: গত কয়েক দিন ধরে দিনের শেষে সন্ধ্যায় শীতের তীব্রতা বেড়েছে। আর সে সঙ্গে শীতের সাথে পাল্লা দিতে বাড়ছে গরম কাপড়ের চাহিদা।বড় শপিং মল থেকে শুরু করে ফুটপাতের দোকানসহ সব খানেই ক্রেতাদের ভিড় বাড়ছে।
সরেজমিন ঘুরে দেখা গেছে গাজীপুরের শ্রীপুর চৌরাস্তার মোড়, গড়গড়িয়া মাস্টার বাড়ি, মাওনা চৌরাস্তা, এম সি বাজার, নয়নপুর বাজার, ও জৈনাবাজারের ফুটপাত গুলোতে পুরোনো পোশাক বিক্রেতাদের চোখে পড়ছে সকাল থেকে রাত পর্যন্ত। এসব কাপড় ব্যবসায়ীরা ঢাকা থেকে কাপড় কিনে এনে বিক্রি করছেন।
ফুটপাতের দোকানগুলোতে কমমূল্যে কাপড় পাওয়ায় বেচাকেনা বেশ জমে উঠেছে। বিশেষ করে কারখানা শ্রমিক ও স্বল্প  আয়ের মানুষেরা শীত নিবারণের জন্য গরম কাপড় কিনতে ফুটপাতের দোকানগুলো বেছে নিচ্ছেন।
নতুন কাপড়ের দাম বেশি হওয়ায় পুরোনো ও তুলনামূলক কম দামি কাপড়ের দোকানের দিকে ক্রেতারা বেশি ঝুঁকছেন।দোকানগুলোতে বয়স্ক থেকে শুরু করে ছেলে-মেয়ে, শিশু সব বয়সের মানুষের জন্য রয়েছে বাহারী সব শীতের কাপড় এবং এগুলোর দাম মোটামোটি সাধ্যের মধ্যেই।এসব দোকানগুলোতে ২০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে মিলছে গরম কাপড়।
মাওনা চৌরাস্তার ফুটপাতের নাসির উদ্দীন নামে এক বিক্রেতা জানান, কয়েকদিন ধরে শীতের তীব্রতা একটু বেড়েছে। তাই বেচা বিক্রি আগের চাইতে বেশ ভালই হচ্ছে। সবাই সাচ্ছন্দ্যে কিনছেন পছন্দের শীতের কাপড়। ফুটপাতে স্বল্পমূল্যে সোয়েটার, জ্যাকেট, মাফলার, কোর্ট, প্যান্ট,মোজা, কানটুপিসহ বিভিন্ন ধরনের শীতবস্ত্র পাওয়ায় ক্রেতারাও খুশি।
ফুটপাতের আরেক দোকানি শুক্কুর আলী বলেন, শীত বাড়ার সাথে সাথে বিক্রিও বেড়েছে আরো বাড়বে বলে তিনি আশা করছেন। এই এলাকায় শিল্প কারখানা বেশি থাকার কারণে কারখানা শ্রমিকরাই তাঁর দোকানে বেশী আসেন। তাই তাঁদের চাহিদার কথা চিন্তা করেই কালেকশন করা হয় বেশী।নাগালের মধ্যে দাম হওয়ার কারণে সবধরনের ক্রেতাই তাঁর দোকানে কেনাকাটা করেন।
কারখানা শ্রমিক কবির হোসেন নামে এক ক্রেতা জানান, বড় বড় শপিং মলের দোকানগুলোতে গরম কাপড়ের দাম বেশি। তাই কমমূল্যের কাপড় কিনতে ফুটপাতের দোকানগুলোতে এসেছি ।
নির্মাণ শ্রমিক সুজন নামের এক ক্রেতা জানান, ফুটপাত থেকেও ভালো ভালো শীতের পোশাক পাওয়া যায়। তাই এখান থেকে কিনতে এসেছি। পছন্দ করে দুইটা শীতের পোশাক কিনেছি।

Loading

error: Content is protected !!