হোম » খেলা » কিশোরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

কিশোরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

শাহজাহান সাজু,কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ সদর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।
এ উপলক্ষে রবিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলার মহিনন্দ ইউনিয়নের শোলমারা এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের পাশে উপজেলা প্রশাসন ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর অত্যন্ত পছন্দের একটি প্রজেক্ট।মাননীয় প্রধানমন্ত্রী এ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ১৮৬ টি স্টেডিয়াম নির্মাণের জন্য ১৬৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে।এছাড়াও মন্ত্রণালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ নিয়মিত আয়োজন করা হচ্ছে।এ বছরই বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট চালু হচ্ছে।তিনি বলেন, দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি জেলা শহরে আধুনিক ক্রীড়া অবকাঠামো গড়ে তোলা হচ্ছে।
কিশোরগঞ্জের ৫টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।তিনি আরও বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হয়েছে।কিশোরগঞ্জ জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬ টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।
এ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৬,০২,৫৬,৩৭৩,৪৩৬ টাকা।যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।প্রতিটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়ন কাজ থাকবে।

Loading

error: Content is protected !!