হোম » খেলা » স্বাধীন বাংলা ফুটবল দলের বিমল কর গুরুতর অসুস্থ

স্বাধীন বাংলা ফুটবল দলের বিমল কর গুরুতর অসুস্থ

আওয়াজ অনলাইন : স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় বীর মুক্তিযোদ্ধা বিমল কর গুরুতর অসুস্থ। ৮৩ বছর বয়সি সাবেক এই ফুটবলার বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন। চিকিৎসার জন্য তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ছেলে রাজীব কর। বৃহস্পতিবার রাতে রাজীব যুগান্তরকে জানান, গত প্রায় এক মাস ধরে তার বাবা অসুস্থ। অনেকটা শয্যাশায়ী। গত ১৫ দিন ধরে অবস্থার অবনতি ঘটতে থাকে। এ অবস্থায় গত ১৯ মে ভর্তি করা হয় সিএমএইচে। বিমল করের তিন মেয়ে, এক ছেলে ও স্ত্রী রয়েছেন। রাজীব আরও জানান, বিমল করের জন্ম ফেনী হলেও তিনি চট্টগ্রামে স্থায়ী হন। চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে খেলোয়াড়, সংগঠক ও রেফারি হিসাবে তার বাবা দীর্ঘদিন জড়িত ছিলেন। গত চার বছর ধরে তাদের পরিবার ঢাকায় বসবাস করছে।

জানা যায়, বিমল কর ঢাকায় আজাদ স্পোর্টিংয়ের হয়ে খেলেছেন। ১৯৭১ সালে স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে ভারতের বিভিন্ন প্রদেশে ম্যাচ খেলে মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন। স্বাধীনতা-পরবর্তী সময়ে ভিক্টোরিয়া এবং ওয়ান্ডারার্সের হয়ে খেলেন। এরপর চট্টগ্রাম মোহামেডানে যোগ দেন। এছাড়া তিনি চট্টগ্রাম কাস্টমস, ওয়াপদা, রেলওয়ে, ফেনী ও বৃহত্তর নোয়াখালী জেলা দলে খেলেছেন। পরে রেফারি হিসাবেও দায়িত্ব পালন করেছেন। এই কৃতী খেলোয়াড় চট্টগ্রাম খেলোয়াড় সমিতি ও রেফারিজ ইউনিয়নের সদস্য।

ছেলে রাজীব কর কিছুটা অক্ষেপের সুরে জানান, সারাজীবন খেলাধুলায় বহু কৃতিত্বের স্বাক্ষর রাখলেও বিমল কর কোনো রাষ্ট্রীয় স্বীকৃতি পাননি।

Loading

error: Content is protected !!