হোম » খেলা » মেসিকে পেতে ত্রিমুখী কাড়াকাড়ি

মেসিকে পেতে ত্রিমুখী কাড়াকাড়ি

আওয়াজ অনলাইন: ফুটবলের মহাতারকা লিওনেল মেসির পিএসজিতে মেসি অধ্যায় শেষ, এটা নিশ্চিত। তবে প্যারিস ছেড়ে কোথায় পাড়ি জমাচ্ছেন ফুটবলের এই জাদুকর, তা নিয়ে চলছে জল্পনা। গোটা ফুটবল দুনিয়ার ভক্ত-সমর্থকদের মধ্যে মেসির পরবর্তী গন্তব্য নিয়ে আগ্রহের যেন শেষ নেই। তার দল বদল ঘিরে প্রতিদিনই আসছে নতুন মোড়। এতে ভক্তদের কৌতূহল বাড়ছে আরও। মেসিকে পেতে আগে থেকেই মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে তিনটি ক্লাব। সম্প্রতি এই ফুটবল সুপারস্টারকে ঘিরে তাদের কাড়াকাড়ি আরও জমে উঠেছে।

পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে চলতি জুনে। ইতোমধ্যে ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন না করে বিদায়বার্তা দিয়েছেন তিনি। তবে তাকে দলে নিতে শুরু থেকে এগিয়েছিল সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলাল ও যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি। দুই দলেরই বড় শক্তি অর্থ। আরেকটি হলো মেসির সাবেক ক্লাব বার্সেলোনা। রোজারিওর ছোট্ট বালক থেকে জাদুকর মেসি হয়ে ওঠা যেখান থেকে, সেই বার্সেলোনাকে অনিচ্ছা সত্ত্বেও তাঁর বিদায় বলতে হয়েছে ২০২১ সালে।

মে মাসের প্রথম সপ্তাহে পিএসজির অনুশীলন বাদ দিয়ে সৌদি আরব সফরে গিয়েছিলেন মেসি। এতে তাকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দেয় ক্লাবটি। তখন গুঞ্জন উঠেছিল, সৌদির কোনো ক্লাবই হচ্ছে মেসির পরবর্তী গন্তব্য। আর সেই ক্লাব হলো আল-হিলাল। পরে ইন্টার মায়ামিও মেসিকে প্রস্তাব দেয়। তারা জানায়, মেসিকে মায়ামিতেই খেলতে হবে এমন নয়। মেজর লিগ সকারের যেকোনো ক্লাবে খেলতে পারবেন তিনি। পরে কিছু সময়ের জন্য সরে দাঁড়ালেও এখনও হাল ছাড়েনি ক্লাবটি।

মাঝখানে একবার জোর গুঞ্জন রটে আল-হিলালের সঙ্গে মেসির বার্ষিক ৪০০ মিলিয়ন ইউরোর চুক্তি হয়ে গেছে। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি তখন বিষয়টি নাকচ করে দেন। গতকাল সোমবার (৫ জুন) এএফপির বরাতে প্যারিসটক ওয়েবসাইটের খবরে বলা হয়, প্যারিসে এসেছে আল-হিলালের একটি প্রতিনিধি দল। তারা মেসির বাবার সঙ্গে দেখা করে চলতি সপ্তাহেই সম্পূর্ণ চুক্তি সেরে ফেলতে চান।

সবার মনোযোগ যখন আল-হিলালের দিকে, হঠাৎ করে তখন নতুন তথ্য দিয়েছে বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিয়ো রোমানো। গতকাল তিনি অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে জানান, মেসির বাবা দেখা করেছেন বার্সেলোনা ক্লাবের সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে। মেসির বার্সায় ফেরা নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে তাদের মধ্যে।

মেসিকে বার্সায় আনার ক্ষেত্রে লা লিগার অর্থনৈতিক নীতিমালার কিছু নিষেধাজ্ঞা ও কড়াকড়ি ছিল। বার্সার দাবি, তাদের পরিকল্পনায় লা লিগাকে তারা মানাতে পেরেছেন। মেসির সঙ্গে চুক্তি করতে আর কোনো বাধা নেই।

মিটিং শেষে হোর্হে মেসি বলেন, ‘মেসি বার্সায় ফিরতে চায় এবং তাকে বার্সায় ফিরতে দেখলে আমার ভালো লাগবে। আমি এতটুকু বলতে পারি, আমরা আত্মবিশ্বাসী। ভবিষ্যতটা আপনারা খুব শিগগিরই জানতে পারবেন।’

শেষ পর্যন্ত মেসি কোথায় যাবেন, কোন ক্লাব তাকে পাবে, সেই উত্তর সময়ের হাতে। তবে এর আগে ভীষণ জমে উঠেছে মেসিকে নিয়ে এই ত্রিমুখী কাড়াকাড়ি।

error: Content is protected !!