হোম » খেলা » বাংলাদেশের প্রথম ম্যাচের উইকেট ‘মিরপুরের মতো’ই!

বাংলাদেশের প্রথম ম্যাচের উইকেট ‘মিরপুরের মতো’ই!

আওয়াজ ডেস্ক : শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপ শুরু করা আফগানিস্তানের প্রতিপক্ষ এবার বাংলাদেশ। আফগানরা আন্তর্জাতিক ক্রিকেটে এখনো নতুন হলেও টি-টোয়েন্টিতে বাংলাদেশের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

শারজায় অনুষ্ঠিতব্য মঙ্গলবারের ম্যাচ ঘিরে আলোচনায় চলে এসেছে পিচ। আফগান অধিনায়ক মোহাম্মদ নবির মতে, শারজার উইকেট অনেকটা বাংলাদেশের মতো। তাই পিচ থেকে তিনি বাড়তি সুবিধা দেখছেন না।

শারজার উইকেটে মাঝেমধ্যে স্পিন ধরে, আবার কখনো ব্যাটিং সহায়ক হয়। এবার যদি উইকেট স্পিনারদের পক্ষে যায়, তাহলে রশিদ-নবি-মুজিবদের নিয়ে তৈরি ভয়ংকর আফগান স্পিন আক্রমণের সামনে নিশ্চিতভাবেই বিপদে পড়বে বাংলাদেশ।

গতকাল এই তিন স্পিনার লঙ্কান ব্যাটিং লাইনআপে ত্রাস সৃষ্টি করেছিলেন। মুজিব আর নবি দুটি করে উইকেট নেন। রশিদ কোনো উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১২ রান দেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শারজার উইকেট নিয়ে নবি বলেন, ‘আমি এখনো জানি না, পিচের আচরণ কী হবে। কখনো প্রপার ব‍্যাটিং পিচ পাওয়া যায়, কখনো কখনো টার্নিং পিচ মেলে। আমি জানি না।

বাংলাদেশও দেশের মাটিতে এ ধরনের পিচেই খেলে। তারা ঘরের মাঠে অনেক ম‍্যাচ খেলে। আর আমরা এরই মধ‍্যে শারজাতে অনেক ম‍্যাচ খেলেছি। দুই দলের জন‍্যই হয়তো উইকেট মানানসই হবে। ’
ফাইল ছবি।/এইচ.

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!