হোম » খেলা » রেকর্ড ভাঙায় জসপ্রিত বুমরাহকে ব্রায়ান লারার অভিনন্দন

রেকর্ড ভাঙায় জসপ্রিত বুমরাহকে ব্রায়ান লারার অভিনন্দন

ডেস্ক রিপোর্ট: ভারতের নতুন অধিনায়ক জসপ্রিত বুমরাহ ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারার রেকর্ড ভেঙে ইতিহাসের পাতায় নিজের নাম লিখেছেন।

শনিবার এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনে ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডের ওভারে বুমরাহ একাই নেই ২৯ রান। ওয়াইডসহ বাই থেকে যোগ হয় আরও ৫ রান। আর একটি নো বল মিলিয়ে ওভারে আসে ৩৫ রান।

নতুন বিশ্ব রেকর্ড গড়া বুমরাহকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লারা লেখেন- টেস্টে ওভারে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড ভেঙে দেওয়ায় জসপ্রিত বুমরাহকে অভিনন্দন। তাকে অভিনন্দন জানানোর লাইনে আমার সঙ্গে সবাই যোগ দিন, ওয়েল ডান।

ভারতের বিপক্ষে খেলতে এলেই যেন কী যেন হয়ে যায় স্টুয়ার্ট ব্রডের। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংয়ের কাছে হজম করেছিলেন ছয় ছক্কা। এবার এজবাস্টন টেস্টে ছয় ছক্কা হজম না করলেও লজ্জার এক বিশ্বরেকর্ড গড়ে বসেছেন তিনি। এক ওভারে হজম করেছেন ৩৫ রান, যার ২৯ এসেছে ভারতীয় অধিনায়ক যশপ্রীত বুমরাহর ব্যাট থেকে। তাতে ইতিহাসের পাতায় উঠে গেছেন ভারতীয় এই ব্যাটসম্যানও।

এতেই ভেঙে যায় ব্রায়ান লারা ও জর্জ বেইলির রেকর্ড। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসনকে ৪টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ২৮ রান তুলেন লারা। ২০১৩ সালে জিমি অ্যান্ডারসনের এক ওভারে তিন ছক্কা, দুই চার ও একটি দুই রান নিয়ে লারাকে স্পর্শ করেন অস্ট্রেলিয়ার তারকা জর্জ বেইলি।

২০২০ সালে দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ ইংল্যান্ডের অনিয়মিত স্পিনার জো রুটকে ৩ চার ও দুই ছক্কা মেরে ২৮ রান করে যোগদেন লারা-বেইলি সঙ্গে।

ব্রায়ান লারা-জর্জ বেইলি ও কেশব মহারাজকে ছাড়িয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান চলতি টেস্টে ভারতের অধিনায়ক হওয়া বুমরাহ।

error: Content is protected !!