হোম » রাজনীতি » ঠাকুরগাঁয়ে বিএনপির ৩০ নেতাকর্মী জামিনে মুক্তি

ঠাকুরগাঁয়ে বিএনপির ৩০ নেতাকর্মী জামিনে মুক্তি

রুহিয়া ঠাকুরগাঁও সংবাদাতাঃ ঠাকুরগাঁয়ে রুহিয়ায় আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের মামলায় ঠাকুরগাঁও জেলা কারাগারে থাকা বিএনপির ৩০ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন।

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও জেলা কারাগার থেকে তাদের মুক্তি দেয়া হয়।

এর আগে সোমবার (৯ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি রেজাউল করিম ও শশাঙ্ক শেখর সরকারের যৌথ ব্যাঞ্চে তাদের জামিন মঞ্জুর করেন। আইনি প্রক্রিয়া শেষে নেতা-কর্মীদের মুক্তি দিল ঠাকুরগাঁও কারাগার ।

এদিকে নেতাদের কারামুক্তির খবরে জেলার বিভিন্ন স্থান থেকে আসা বিএনপির নেতা-কর্মীরা জেলা কারাগার গেটে ভিড় জমান। কারামুক্ত নেতাদেরকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান তারা। দীর্ঘদিন পরে কারামুক্ত হওয়ায় নেতাদের জড়িয়ে ধরে আবেগ অনুভুতি প্রকাশ করেন কর্মীরা।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান বলেন, আইনি প্রক্রিয়া শেষে সংঘর্ষের মামলায় কারাগারে থাকা নেতা-কর্মীদের মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

উল্লেখ, গত বছরের ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানায় আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় রুহিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম বিএনপির ৩২ জন নেতা-কর্মীকে আসামি করে রুহিয়া থানায় মামলা করেন। ওই মামলায় নেতা-কর্মীর হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। গত ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে ১ নম্বর আসামি ঠাকুরগাঁও জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নুর চৌধুরীর জামিন মঞ্জুর করে এবং রুহিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক মানিক, সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমানসহ  কারাগারে পাঠায় আদালত।

Loading

error: Content is protected !!