হোম » অন্যান্য বিভাগ » ভেঙ্গে যাওয়া ক্ষত অবশেষে মাটি দিয়ে সংস্কার করার অভিযোগ

ভেঙ্গে যাওয়া ক্ষত অবশেষে মাটি দিয়ে সংস্কার করার অভিযোগ

আব্দুল কাদের, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে পাকা সড়ক নির্মানের ১৫ দিনের মধ্যেই বিভিন্ন স্থানে ভেঙ্গে যাওয়া ক্ষত অবশেষে মাটি দিয়ে সংস্কার করার অভিযোগ উঠেছে এলাকায়। এমন চিত্র ফুটে উঠেছে উপজেলার গয়েশপুর হাইস্কুল হইতে ধুলাউরি সড়কে।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সুত্রে জানা যায়, গয়েশপুর হাইস্কুল থেকে ধুলাউরি সড়ক উন্নয়ন কাজের পারশাপিলা পর্যন্ত ১কিলো মিটার সড়ক নির্মানে বরাদ্ধ করা হয় ৬৭ লাখ, ৯৮,৭২১ টাকা।

তথ্য সংগ্রহকালে সড়কের উদ্বোধনী ফলোকে দেখা যায় স্থানীয় সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার এ নির্মান কাজের উদ্বোধন করেন চলতি বছরের গত ২০ জুলাই। গ্রামবাসী জানায় ১৫/১৬ দিন পূর্বে সড়কের নির্মান কাজ শেষ হয়েছে। এর মধ্যে সড়কের দুপাশে বিভিন্ন স্থানে ভেঙ্গে পড়েছে। আবার কোথাও কোথাও সড়কের এজিংয়ের ইট খারা হয়ে আছে ভিতরে ভেঙ্গে পরেছে সড়ক।

তাহলে আপনারা বোঝেন কত সুন্দর কাজ হয়েছে। ভেঙ্গে যাওয়া স্থানগুলোতে ১০ জন নারী শ্রমিক সড়কের পাশ থেকে মাটি কেটে ঢেকে দিচ্ছে। জানতে চাইলে নারী শ্রমিকরা জানায় উপজেলা প্রকৌশলী অফিসের আর,ই,আর,এম,পি প্রকল্পের মহিলা কর্মি। অফিসের নির্দেশে তাঁরা ভাঙ্গনস্থানে মাটি দিয়ে ঢেকে দিচ্ছে।

উদ্বোধনী ফলোকের কাছে ভেঙ্গে পড়েছিল মাটি দেওয়া হয়েছে। আরো যত ভাঙ্গা আছে মাটি দেওয়ার নির্দেশ অফিসের। ঐ গ্রামের চেরু মন্ডল জানায়
সড়কের কাজ করার সময় কত লোক দেখার জন্যে আসে। তাঁরা শুধু দেখেই গেল। কাজ শেষ কয়েক দিন পর থেকে সড়ক ভেঙ্গে পড়ছে। গ্রামবাসী জানায় অভিজ্ঞ প্রকৌশলী ডিজিটাল নিয়মে সড়কের ক্ষত মাটি দিয়ে ঢেকে রাখছে।

এ বিষয়ে ঠিকাদার রেনটু এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে কিছু কিছু স্থানে সমস্য হওয়ার কথা স্বীকার করে তিনি বলেন বালু মাটির কারনে দু-এক জায়গায় সমস্যা হয়েছে রিপিয়ারিং করে দেওয়া হবে। উপজেলা প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান আমি ওখানে যেতে পারিনি তবে এসও কে পাঠাবো।

error: Content is protected !!