হোম » অন্যান্য বিভাগ » বগুড়ায় নৃত্যগুরু আব্দুস সামাদ পলাশের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত

বগুড়ায় নৃত্যগুরু আব্দুস সামাদ পলাশের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া অনুষ্ঠিত

রায়হানুল ইসলাম বগুড়া: ৮ আগষ্ট বিকাল ৬ টায় আমরা ক’জন শিল্পীগোষ্ঠী ও ঋদ্ধ সৃজন এর আয়োজনে আমরা ক’জন শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি বগুড়ার সর্বজন প্রসিদ্ধ নৃত্যগুরু আব্দুস সামাদ পলাশের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিল সংগঠনের সভাপতি লায়ন আব্দুল মমিন জিন্নাহর সভাপতিত্বে পুরাতন শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

শোকসভা অনুষ্ঠানে উপস্থিত থেকে স্মৃতিচারণ করেন সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক লতা পারভীন, বাংলাদেশ নৃত্য শিল্পীর সংস্থা বগুড়া জেলা শাখার সভাপতি জর্জেট বুলবুল ব্যাপারী , বিশিষ্ট নাট্যজন খলিলুর রহমান চৌধুরী, সঙ্গী তত্ত্ব মোঃ লিটন শেখ,আমরা ক’জন শিল্পীগোষ্ঠীর কোষাধ্যক্ষ আব্দুল আলিম , সাধারণ সম্পাদক মাহাবুব হাসান সোহাগ, নৃত্যশিল্পী উজ্জল হোসেন খোকন, আরমান আল, নিরব হাসান, সুমনা ইয়াসমিন সোমা, মার্জিয়া সুলতানা মেঘা, অদ্বিতীয়া দাস , ইমরান হোসেন, হাসান আলী প্রমুখ।

স্মৃতিচারণ এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগষ্ট তার পরিবারের যে সকল সদস্য শহীদ হয়েছেন এবং বাংলাদেশের প্রয়াত সকল নৃত্য গুরু ও সংস্কৃতির জন যারা না ফেরার দেশে চলে গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

এরপরে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল আলিম।হাম ও নাতে রাসুল পরিবেশন করেন তাসলিম ত্রয়ী, স্মৃতিচারণে বক্তারা তাদের বক্তব্যে বলেন নৃত্য গুরু আব্দুস সামাদ পলাশ এমন একজন মানুষ ছিলেন তিনি শুধু এই অঞ্চলের ছেলেমেয়েদের নৃত্য শিক্ষায় শিক্ষিত করেননি তিনি ছেলেমেয়েদের ভালো মানুষ হবার জন্য মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করে গেছেন, এবং তার হাতে গড়া ছেলেমেয়েদেরকে সমাজে প্রতিষ্ঠিত করে গেছেন। তিনি বাংলার লোক নৃত্য কে এমন একটি জায়গায় পৌঁছে দিয়েছেন তার সৃষ্টিশীল কাজের মাধ্যমে তিনি নৃত্য শিল্পে বেঁচে থাকবেন চিরকাল।

এর আগে বাদ যোহর নারুলী স্থানিয় এক এতিমখানায় এতিমদের মাঝে দুপুরের খাদ্য বিতরণ করা হয়। শোকসভায় দোয়া পরিচালনা করেন খান্দার আবহাওয়া মসজিদের খতিব মাওলানা আল রাজি রাজু। শোক সভা পরিচালনা করেন আমরা ক’জন শিল্পীগোষ্ঠী সাংগঠনিক সম্পাদক মাসুকুর রহমান সুরুজ ।

error: Content is protected !!