হোম » অন্যান্য বিভাগ » পেকুয়ায় সাপের দংশনে ব্যবসায়ী ও রামুতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় সাপের দংশনে ব্যবসায়ী ও রামুতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে ভারী বর্ষণে পাহাড়ি ঢলে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বানের পানিতে ডুবে যাওয়া ঘর থেকে নিরাপদ আশ্রয়ে যেতে বের হয়ে বিষাক্ত সাপের দংশনে পেকুয়ায় এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। উঠানে আসা বানের পানিতে ডুবে রামুতে মারা গেছে এক শিশু। মঙ্গলবার (৮আগস্ট) দুপুর ও সোমবার সন্ধ্যার দিকে পৃথক দুটি মৃত্যুর ঘটনা ঘটে।
মঙ্গলবার বেলা ১২ টার দিকে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের হরিনাফাঁড়ি এলাকায় সাপের কামড়ে নাছির উদ্দিন (৫৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়। তিনি পেকুয়া আন্নর আলী মাতবরপাড়া এলাকার মৃত আলী আহমদের ছেলে ও পেকুয়া বাজারের ক্রোকারিজ দোকানের মালিক।
পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, ব্যবসায়ী নাছির কয়েক বছর আগে হরিনাফাঁড়ি এলাকায় বসতি গড়েন। টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যায় তার বসতি ডুবে গেছে। মঙ্গলবার সকালে বসতঘর থেকে বের হয়ে নিরাপদ আশ্রয়ে যাওয়ার সময় একটি বিষাক্ত সাপ তাকে দংশন করে। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা জানান, পেকুয়া সদরের সব কবরস্থানে পানি উঠে যাওয়ায় নাছির উদ্দিনের মরদেহ দাফনে বিকল্প স্থান বের করা হচ্ছে। বিকল্প স্থানে দাফন সম্পন্ন করতে জনপ্রতিনিধি ও পরিবারকে বলা হয়েছে।
অপরদিকে, সোমবার সন্ধ্যার দিকে রামুর রাজারকুল ইউনিয়নের মৌলভীপাড়ায় বন্যার পানিতে ডুবে প্রাণ হারিয়েছে ২ বছর বয়সী শিশু সামিয়া। সামিয়া সৌদী প্রবাসী মৌলভী ওবাইদুল হকের শিশু মেয়ে।
শিশুটির মা উম্মে হাবিবা জানান, শিশু সামিয়া বাড়ির ভেতরে খেলা করছিলো। এক পর্যায়ে সবার অগোচরে শিশুটি বন্যার পানিতে প্লাবিত হওয়া বাড়ির উঠোনে পড়ে গিয়ে প্রাণ হারায়।
রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা বলেন, পানিতে ডুবে এক শিশুর মৃত্যুর খবর পেয়েছি। এটা খুবই মর্মান্তিক
error: Content is protected !!