হোম » অন্যান্য বিভাগ » নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুন

নারায়ণগঞ্জে পোশাক কারখানায় আগুন

নারায়ণগঞ্জের একটি রপ্তানীমুখী পোশাক কারখানায় অগ্নিকান্ডর ঘটনা ঘটেছে। গতকাল সকাল সাড়ে দশটার দিকে ফতুল্লার ফকির এ্যাপারেলস নামক একটি পোশাক কারখানায় এই অগ্নিকান্ডর ঘটনা ঘটে। বেলা ১১টার দিকে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডর ঘটনায় প্রায় ৩০ জনের মতো আহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে ২৭ জনকে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নেওয়া হয়।

বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদের বেশিরভাগই আগুনের ধোঁয়ার কারণে আহত হয়েছেন বলে হাসপাতাল সুত্রে জানা গেছে। পোশাক কারখানার কর্তৃপক্ষ জানায়, আগুন লাগার সাথে সাথেই তাদের প্রশিক্ষিত ফায়ার ফাইটার কর্মীরা আগুন নেভাতে তৎপরতা শুরু করেন। এর পর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এই কাজে সহযোগিতা করেন। আগুনে আহত ২৭ জন কর্মীকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তাদের কেউই গুরুতর আহত নন বলেও জানান তারা। এই ঘটনায় ফায়ার ডিফেন্সের একজন আহত হয়েছে বলে জানা গেছে। অগ্নিকান্ডর ঘটনায় কারখানার কাপড়সহ মেশিনারীজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এবিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ ফখরুদ্দিন আহমেদ জানান, আমাদের সকলের প্রচেষ্টায় ত্রিশ মিনিটের মধ্যেই আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অগ্নিকান্ডর ঘটনায় কেউ দগ্ধ না হলেও অগ্নি সৃষ্ট ধোঁয়াসহ হুলুস্থলির কারণে প্রায় ২৫ থেকে ৩০ জনের মত আহত হয়েছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডর কারণ ও আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো সম্ভব নয় এবং তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান তিনি।

Loading

error: Content is protected !!