হোম » অন্যান্য বিভাগ » নায়ক ফারুকের মৃত্যুতে ‘দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকা’র প্রকাশক ও সম্পাদকের শোক

নায়ক ফারুকের মৃত্যুতে ‘দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকা’র প্রকাশক ও সম্পাদকের শোক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য, বাংলা চলচ্চিত্রের উজ্জ্বলতম নক্ষত্র ও ‘মিয়া ভাই’ খ্যাত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ‘দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকা’র প্রকাশক ও সম্পাদক মোঃ আইনুল হক।

সোমবার এক শোকবার্তায় ‘দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকা’র প্রকাশক ও সম্পাদক বলেন, চিত্রনায়ক ফারুকের মৃত্যু দেশের চলচ্চিত্র অঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি। তার অভিনীত চলচ্চিত্র দেশের সমাজ ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছে। চলচ্চিত্র অঙ্গনে তার অবদান দেশের মানুষ আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শোকবার্তায় তিনি বলেন, বরেণ্য এ শিল্পী ও রাজনীতিবিদের মৃত্যুতে অপূরনীয় ক্ষতি হলো। এ সময় তিনি মরহুম ফারুকের রুহের মাগফিরাত কামনা করেন ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সোমবার সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাংলা চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত নায়ক, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার ছেলে শরৎ বলেন, সোমবার সকাল (বাংলাদেশ সময়) ৮টা ৩০ মিনিটের দিকে আব্বু মারা গেছেন। আমার আব্বুর জন্য দোয়া করবেন।

২০২১ সালের ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর যান এই অভিনেতা। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। উচ্চ রক্তচাপ, মস্তিস্ক, স্নায়ুতন্ত্রের নানা সমস্যায় ভুগছিলেন তিনি। চার মাস ছিলেন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)। সেমি কোমায় কেটেছে আরও চার মাস। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় মাস ছয়েক আগে তাকে কেবিনে নেয়া হয়। এরপর থেকে সেখানেই চিকিৎসা নিচ্ছিলেন ফারুক।

তবে আজ সকাল ৭:১০ মিনিটের দিকে ফারুকের লাশ ঢাকায় পৌঁছেছে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।

গাজীপুরের কালীগঞ্জে বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন চিত্রনায়ক ফারুক। তার বাবা আজগর হোসেন পাঠান উপজেলার তুমুলিয়া ইউনিয়নের সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে শায়িত আছেন। সেখানেই ফারুকের মরদেহ দাফন করা হবে।

error: Content is protected !!