হোম » প্রধান সংবাদ » তজুমদ্দিনে মানবিক মানুষ গড়ার লক্ষে এমপি শাওন পাঠাগার

তজুমদ্দিনে মানবিক মানুষ গড়ার লক্ষে এমপি শাওন পাঠাগার

মেহেদী হাসান মামুন: আধুনিক সভ্যতার এই যুগে যখন মানুষ ইন্টারনেট ব্যবহারে ঝুঁকছেন ঠিক তখনই মানুষকে বই পড়ার দিকে আকৃষ্ট করে তুলতে ভোলার তজুমদ্দিনে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে গড়ে তোলা হয়েছে নান্দনিক “এমপি শাওন” পাঠাগার।
ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ও প্রধান শিক্ষকের একক প্রচেষ্টায় সাত শতাধিক বই নিয়ে গড়ে তোলা হয়েছে “এমপি শাওন পাঠাগার” । পাঠাগার টিতে রয়েছে দেশের স্বনামধন্য বিভিন্ন লেখকদের বই।
বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ভোলা জেলাসহ ৬৪ জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস, বঙ্গবন্ধ, শেখ রাসেল, প্রধানমন্ত্রী ও স্বাধীনতা যুদ্ধের দলিল বিষয়ের দুশতাধিক বই রয়েছে পাঠাগারটিতে।
চাঁদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোফাজ্জল হোসেন জানান,আগামী প্রজন্মকে মাদক থেকে বাঁচাতে এবং বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টি করতে মানবিক মানুষ গড়ার লক্ষে তিনি এ উদ্যোগ গ্রহণ করেন।
দৃষ্টিনন্দন এই পাঠাগারটি আগামী ১৯ মে উদ্বোধন করবেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। উদ্বোধনের পরই বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের জন্য সরকারি ছুটি ছাড়া বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে পাঠাগারটি।
error: Content is protected !!