হোম » অন্যান্য বিভাগ » রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেসিক কম্পিউটার বিষয়ক কর্মশালা আয়োজিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেসিক কম্পিউটার বিষয়ক কর্মশালা আয়োজিত

রবি প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেসিক কম্পিউটার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার  (২৭ জানুয়ারি)  রবি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে কম্পিউটারে টাইপ, লেখা এডিট, প্রিন্টিং প্রভৃতির দক্ষতা বৃদ্ধিতে কম্পিউটার অন মাইক্রোসফট ওয়ার্ড শীর্ষক কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে । 
কর্মশালায়  “বেইসিক কম্পিউটার অন মাইক্রোসফট ওয়ার্ড” বিষয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সভাপতি সাব্বির হোসাইন।কম্পিউটারে শিক্ষার্থীদের লেখালেখির  বৃদ্ধিতে এরকম কর্মশালা আয়োজনের বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি) উপদেষ্টা ও ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার পোদ্দার বলেন, “পড়াশোনার পাশাপাশি তথ্য ও প্রযুক্তিতে সমান ভাবে শিক্ষার্থীদের এগিয়ে নিতে ক্যারিয়ার ক্লাব আয়োজিত আজকের  এই  “বেইসিক কম্পিউটার অন মাইক্রোসফট ওয়ার্ড” কর্মশালাটির প্রয়োজনীয়তা অনেক। আমরা জানি বর্তমান যুগ তথ্য ও প্রযুক্তির যুগ।
প্রযুক্তির সাথে নিজেকে তাল মিলিয়ে চলার ক্ষেত্রে পড়াশোনা থেকে শুরু করে দৈনন্দিন জীবন ও বিশেষ করে কর্মক্ষেত্রে আমরা প্রতিনিয়ত কম্পিউটার এর কাজ করে থাকি। কিন্তু আমাদের অনেকেরই তার সঠিক প্রয়োগ জানা নেই তাই সমস্যায় পড়তে হচ্ছে প্রতিনিয়ত।  আমাদের শিক্ষার্থীদের সেই সকল সমস্যা সমাধানের লক্ষ্যে এবং নিজেদের একজন দক্ষ জনশক্তিতে পরিণত করতে আজকের ক্যারিয়ার ক্লাবের এই আয়োজনকে আমি সাধুবাদ জানাচ্ছি এবং প্রত্যাশা করছি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাজারের চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে তারা ভবিষ্যতে এমন অনেক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম আয়োজন করবে।”
রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউবিসিসি)   ট্রেজারার রুকাইয়া ইসলাম সুস্মিতা কর্মশালা বিষয়ে বলেন, “যে কোনো ক্লাব তার বিশ্ববিদ্যালয়  এর শিক্ষার্থীদের জন্য হয়ে থাকে। শিক্ষার্থীদের চাকরির বাজারে যে সব বিষয় দরকার সে সব বিষয়ে দক্ষ করে তুলতে ক্যারিয়ার ক্লাব কাজ করে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  ক্যারিয়ার ক্লাব ও ব্যতিক্রম নয়। এই ক্লাব এর আগেও শিক্ষার্থীদের জন্য নানা ধরণের সেমিনার, ওয়ার্ক শপ এর আয়োজন  করেছে। আর এখন তথ্য প্রযুক্তির যুগ সেখানে একটা সিভি লিখতে গেলেও কম্পিউটার স্কিলস দরকার। ক্লাব চায় শিক্ষার্থীরা ১ম বর্ষ থেকেই কম্পিউটার  এ দক্ষ  হয়ে উঠুক। তাই আজকের এই আয়োজন। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
error: Content is protected !!