হোম » সারাদেশ » ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন

ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন

রফিক উদ্দিন লিটন,(কক্সবাজার) ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইসলামাবাদ ইউনিয়নের গজালিয়া ৯নং ওয়ার্ডে ভোট কারচুপি ও ফলাফল প্রকাশের অনিয়মের অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ( ১ মে) বিকাল ৪ টার দিকে বর্নিত ওয়ার্ডের রাজঘাট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন,ভেনগাড়ি মার্কার মেমপ্রার্থী সাইফুল ইসলাম, ভেনগাড়ি মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচনে দ্বায়িত্বে থাকা এজেন্ট আবুল কাসেম ফেরদৌসী,  এবং এলাকার সেলিনা আক্তার ও শাহেনা আক্তারসহ অনেক ভোটাররা বক্তব্য রাখেন।
সাইফুল ইসলাম ভেনগাড়ি মার্কার প্রার্থী বলেন, ২৮ এপ্রিল ভোট গগনা শেষ করে সন্ধ্যার দিকে আমাকে নির্বাচিত ঘোষণা করেন এরপর এলাকার লোকজন আমাকে ফুলের মালা পরিয়ে বিজয় উল্লাস করে। আবার ঈদগাঁও হাই স্কুলে গিয়ে রাত ৯ টার দিকে তালা মার্কার প্রার্থী জুবাইদ উল্লাহ জুয়েল কে নির্বাচিত ঘোষণা করেন। নির্বাচনে দ্বায়িত্বে থাকা এজেন্ট আবুল কাসেম ফেরদৌসী জানান, ভোট গননার সময় তাদের দেখতে দেয় নাই এবং জোর করে সাক্ষর নিয়ে তাদের কে ভোট কেন্দ্র থেকে বের করে দেয় বলে জানান। এলাকার ভোটার সেলিনা,শাহেনাসহ অনেকে প্রহসনের নির্বাচন বলে দাবি করে বক্তব্য রাখেন। এরা বলেন, পরাজিত প্রার্থী থেকে মোটা অংকের টাকা নিয়ে বিজয়ী ঘোষণা করেন, পুনরায় ভোট গননার দাবি জানান।এ মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেনী পেশার লোকজন সহ শত শত মহিলা ভোটাররা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে নির্বাচনে দ্বায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আনচারুল হক চৌধুরীর সাথে কথা হলে জানান, খুবই অল্প ভোটের ব্যবধানে পরাজিত হয়েছে দুই জন। পরাজিত প্রার্থীরা ক্ষুব্ধ হয়ে এ সব করতে পারে এবং অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।
ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ূন আহমেদের সাথে কথা হলে জানান,এ ধরনের কোন অভিযোগ থাকলে ট্রাইব্যুনালে অভিযোগ বা মামলা করার সুযোগ আছে।
error: Content is protected !!