JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

চকরিয়ায় এক ডজনের চেয়েও বেশী নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী

মুসা ইবনে হোসাইন বিপ্লব, কক্সবাজার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপর এবার শুরু হলো উপজেলা পরিষদ নির্বাচনের গুনজন। এই গুণজনকে কেন্দ্র করে তৎপর হয়ে ওঠেছে সম্ভাব্য প্রার্থী ও নেতাকর্মীরা। এরই ধারাবাহিতায় কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের আলোচনার রব উঠেছে গোটা উপজেলা জুড়ে। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রয়েছে প্রায় এক ডজনের চেয়েও বেশী আওয়ামী ও অংগ-সংঠনের নেতৃবৃন্দ। তারা সবাই দলের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে চায়।
কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী দল থেকে মনোনয়ন পাবেন বলে আশা পোষণ করছে স্থানীয় নেতাকর্মীরা। তিনি চকরিয়া পৌরসভার দুইবার নির্বাচিত কাউন্সিলর, ২০১৬ সালের পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী ছিলেন এবং দলীয় সিদ্ধান্তের আনুগত্য করে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।
এ উপজেলার সাবেক চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সাধারাণ সম্পাদক এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম আসন্ন উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা যায়। তিনি সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হিসাবে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।
কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সাবেক চকরিয়া পৌর প্যানেল মেয়র জাহেদুল ইসলাম লিটু এই উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেবেন বলে প্রত্যাশা তৃণমূল নেতাকর্মীদের। তিনি চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। গত পৌর নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী ছিলেন; কিন্তু দলীয় সিদ্ধান্তক্রমে মনোনয়ন প্রত্যাহার করেন।
টানা তিনবার নির্বাচিত ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী সাংবাদিকদের মতবিনিময় সভায় উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পাবে বলে জানান। তিনি ইউপি চেয়ারম্যান সমিতি চকরিয়া উপজেলার সভাপতি।
তাছাড়াও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আরো যারা রয়েছেন- এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, তিনি জেলা আওয়ামীলীগের সদস্য ও বরইতলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। মাতামহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা। তিনি পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান, ২০০৯ সালের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন।
উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি সরওয়ার আলম নৌকা পেতে আগ্রহী। তিনি শাহারবিল ইউনিয়নের দুইবার নির্বাচিত চেয়ারম্যান।
সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী পৌর কাউন্সিলর জিয়াবুল হক, তিনি স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম এমপি’র ভাতিজা ও মাতামুহুরী দাখিল মাদরাাসার সভাপতি। ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মহসিন বাবুল, তিনি মাতামহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারাণ সম্পাদক। শিক্ষানুরাগী, রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুর রশিদ দুলাল, তিনি জেলা আওয়ামীলীগের সদস্য ও চকরিয়া বর্ণমালা একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।
চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল। তিনি ছাত্রজীবনে বৃহত্তর চকরিয়া (অবিভক্ত চকরিয়া-পেকুয়া-মাতামুহুরী) উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ক্রীড়ানুরাগি ব্যক্তি ও চকরিয়া ক্রিকেট একাডেমি প্রধান পৃষ্ঠপোষক। তিনি অবিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিষ্ঠাতা আহ্বায়ক অবিভক্ত চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, সাবেক সভাপতি চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ (১৯৮৮-১৯৮৯) এবং যুবলীগ নেতা আলহাজ্ব কাউছার উদ্দিন কছির, তিনি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। তাছাড়া যুবনেতা কছির ছাত্রজীবনে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।
আরো যাদের নাম শোনা যাচ্ছে তারা হলো উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আজিমুল হক আজিম, তিনি সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের তিনবার নির্বাচিত চেয়ারম্যান। অপরজন হলো নুরে হাবিব তসলিম, তিনি বদরখালি ইউনিয়ন ও বদরখালি সমবায় সমিতি এবং কৃষি উপনিবেশ সমিতির সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান বি.এ’র ছেলে।
সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে; আমদানির কোন পরিকল্পনা নেই – নওগাঁয় খাদ্য মন্ত্রীর

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি:  খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন দেশে পর্যাপ্ত খাদ্য ...

error: Content is protected !!