JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:
৭৪ তম জন্মদিনে হাজারো মানুষের ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদ

৭৪ তম জন্মদিনে হাজারো মানুষের ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদ

  রাঙ্গামাটি থেকে মোঃ ইরফান উল হক : হাজারো মানুষের ভালোবাসা ও ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার গুরু, সাংবাদিকদের পথ প্রদর্শক, সাংবাদিকদের ইনিষ্টিটিউট ও সংবাদপত্রের পথিকৃৎ এবং পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম প্রচারবহুল পত্রিকা সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদ। ৭৪ তম জন্ম দিনে গতকাল সকাল থেকে রাঙ্গামাটির সর্বস্তরের জনগন রাঙ্গামাটি বিভিন্ন পেশাজীবি ও রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদের জন্ম দিনের শুভেচ্ছা জানান। সন্ধ্যায় তাঁর বাস ভবনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মিলাদে রাঙ্গামাটির সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন। পরে রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের পক্ষ থেকে কেক কেটে জন্মদিনের আনন্দকে আরো ভরিয়ে তোলে।
গতকাল সন্ধ্যায় দৈনিক গিরিদর্পণ কার্যালয় ফুলে ফুলে ভরে গেছে। রাঙ্গামাটির বিভিন্ন সামাজিক, রাজণৈতিক, ও পেশাজীবি মানুষ পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার গুরু, সাংবাদিকদের পথ প্রদর্শক, সাংবাদিকদের ইনিষ্টিটিউট ও সংবাদপত্রের পথিকৃৎ এবং পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম প্রচারবহুল পত্রিকা সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদকে ফুলের শুভেচ্ছা জানান।
প্রবীন চিকিৎসক ডাঃ এ,কে দেওয়ান, রাঙ্গামাটি প্রেসক্লাবের পক্ষ থেকে প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল ও সহ-সভাপতি অলি আহম্মেদ, রাঙ্গামাটি রিপোটার্স ইউনিটির পক্ষ থেকে সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান রাজন, কোষাধ্যক্ষ মোঃ কামাল উদ্দিন, পার্বত্য অঞ্চলের প্রথম অনলাইন টেলিভিশন সিএইচটি লাইভ টিভির বার্তা প্রধান মোঃ সোলায়মান, ব্যবস্থাপনা পরিচালক এমরান হোসাইন, বার্তা সম্পাদক জিয়াউর রহমান জুয়েল ফুলের শুভেচ্ছা জানান। বাংলাটিভিউন এর রাঙ্গামাটি প্রতিনিধি জিয়াউল হক জিয়া ও ফটোসাংবাদিক তাওসিফ মান্নান শুভেচ্ছা জানান।
এশিয়া ছিন্নমুল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা কমিটি পক্ষ থেকে সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দীন, মাওলানা নামজুল হোসেন, কার্যকরী সদস্য মোঃ নুরুল ইসলাম, গাউছিয়া কমিটি রাঙ্গামাটি পৌর শাখার পক্ষ থেকে সভাপতি মোজাহারুল ইসলাম, সাধারণ সম্পাদক মনসুর আলী, ক্বারী মোহাম্মদ ওসমানগণি, বাংলাদেশ আওয়ামী ওলামালীগ ও ইমাম সমিতি পক্ষ থেকে মাওলানা ক্বারী মোহাম্মদ ওসমান গণি, রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের পরিচালক ও জেলা রোভার স্কাউটস এর সম্পাদক নুরুল আবছার, তৈয়বিয়া আইডিয়াল স্কুল ও বাংলাদেশ ইসলামী যুব সেনার পক্ষ থেকে তৈয়বিয়া স্কুলের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ আখতার হোসেন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট রাঙ্গামাটি জেলা কমিটির সহ-সভাপতি মাওলনা শফিউল আলম আল কাদেরী, সভাপতি মোঃ আলী খান, অর্থ সম্পাদক মোঃ মনসুর আলী, আব্দুল হাকিম (আব্দুল্লাহ ফরিক) রাঃ ওরশ পরিচালনা কমিটির পক্ষ থেকে সাধারণ সম্পাদক আব্দুর সাত্তার, অর্থ সম্পাদক ক্বারী মোহাম্মদ ওসমান গণি, উপদেষ্ঠা ইদ্রিস ফকির ফুলের শুভেচ্ছা জানান।
কবি পরিষদের পক্ষ থেকে বিশিষ্ট কবি প্রভা রানী ধর ও বিশিষ্ট কবি আরিফ বিল্লাহ, গিয়াস উদ্দিন চৌধুরী, বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের পরিচালক ও সাংবাদিক ইয়াসিন রানা সোহেল, সমন্বয়ক কামরুল হাসান রাজীব, প্রভাতী স্পোটিং ক্লাবের পক্ষ থেকে মোঃ রমজান আলী ও প্রিয় চাকমা। কিশোর সংগঠনের পক্ষ থেকে মোঃ সেলিম ফুলের শুভেচ্ছা জানান।
এছাড়া মোবাইল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শত শত শুভানুদ্ধায়ী পার্বত্য চট্টগ্রামের সাংবাদিকতার গুরু, সাংবাদিকদের পথ প্রদর্শক, সাংবাদিকদের ইনিষ্টিটিউট ও সংবাদপত্রের পথিকৃৎ এবং পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম প্রচারবহুল পত্রিকা সাপ্তাহিক বনভূমি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব এ,কে,এম মকছুদ আহমেদকে শুভেচ্ছা জানিয়েছেন।
কর্মময় জীবনে ১৯৬৬ সাল থেকে ১৯৬৯ ইং সালের অক্টোবর পর্যন্ত অবিভক্ত পার্বত্য চট্টগ্রামের বর্তমান কাউখালীর কলমপতির বেতছড়ি প্রাথমিক বিদ্যালয়, লংগদু সোনাই সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বরকলের গোরস্থান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অত্যন্ত দক্ষতার সহিত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন।
ঐ সময় তিনি প্রথমে কলমপতি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এবং পরবর্তীতে পার্বত্য চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে অধিষ্টিত ছিলেন। ঐ সময় তিনি পার্বত্য চট্টগ্রাম রাঙ্গাামাটি, কাউখালীর কলমপতি, লংগদু, রামগড় এবং চট্টগ্রামের মীরসরাই, ও রাঙ্গুনিয়া, ফেনী, কুমিল্লার অন্তত পক্ষে দেড় হাজারেরও অধিক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে নিয়োগ প্রদানে সহযোগিতা করে তাদের পরিবারের ভরণ পোষণের ব্যবস্থা করেছেন।

Hits: 3

Comments

comments

About গণমানুষের আওয়াজ.কম

Scroll To Top
error: Content is protected !!