হোম » জাতীয় » রাষ্ট্রদূত বেলালকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

রাষ্ট্রদূত বেলালকে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

আওয়াজ অনলাইন : রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল টানা দ্বিতীয় মেয়াদে কমন ফান্ড ফর কমোডিটিজের ব্যবস্থাপনা পরিচালক পদে ভোটে বিজয়ী হওয়ায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এক শুভেচ্ছা বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, দ্বিতীয় মেয়াদে এ গুরুত্বপূর্ণ আর্থি

তার নেতৃত্বে কমন ফান্ড ফর কমোডিটিজ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আরও কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে বলে ড. মোমেন আশা প্রকাশ করেন।

প্রসঙ্গত, গত ২২ নভেম্বর নেদারল্যান্ডের রাজধানী দ্য হেগে অনুষ্ঠিত নির্বাচনে রাষ্ট্রদূত বেলাল একমাত্র প্রতিপক্ষ ইতালির ড. মাসিমিলানো ফাবিয়ানের বিরুদ্ধে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা (৬৮.০১ শতাংশ ভোট) পেয়ে জয় লাভ করেছেন। বুধবার প্রতিষ্ঠানটির ৩৫তম বার্ষিক গভর্নিং কাউন্সিলের সভায় সদস্যরা গোপন ব্যালটে তাদের ভোট দেন। রাষ্ট্রদূত বেলাল ২০২৪ সালের এপ্রিল মাস থেকে চার বছরের জন্য দ্বিতীয় মেয়াদে কমন ফান্ড ফর কমোডিটিজের ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করবেন। ২০১৯ সালের ডিসেম্বরে প্রতিষ্ঠানটির ৩১তম বার্ষিক গভর্নিং কাউন্সিলের সভায় রাষ্ট্রদূত বেলাল সর্বসম্মতিক্রমে চার বছরের জন্য ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নির্বাচিত হন।

কমন ফান্ড ফর কমোডিটিজ একটি জাতিসংঘ অনুমোদিত আন্তর্জাতিক আর্থিক সংস্থা। এটি তার সদস্য দেশগুলোতে পণ্যমূল্য চেইনের সঙ্গে জড়িত প্রকল্পগুলোতে আর্থিক সহায়তা দেবে। সংস্থার লক্ষ্য হল পণ্য উৎপাদন ও বাণিজ্যের সঙ্গে জড়িত ব্যবসা, সমবায় এবং প্রতিষ্ঠানকে সহায়তা দিয়ে টেকসই উন্নয়ন এবং দারিদ্র্য বিমোচনে ভূমিকা রাখা।

মোহাম্মদ বেলাল মার্চ ২০১৪ থেকে ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত নেদারল্যান্ডসে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন। এ সময় একই সঙ্গে তিনি ক্রোয়েশিয়া ও বসনিয়া এবং হারজেগভিনারও দায়িত্ব পালন করছেন।

 প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পদে নির্বাচিত হওয়ায় বিশ্বের দরিদ্র মানুষের জন্য আরও কাজ করার সুযোগ পাবেন রাষ্ট্রদূত শেখ মোহাম্মদ বেলাল।

Loading

error: Content is protected !!