হোম » গণমাধ্যম » ঢাবিসাসের সম্পাদকের উপর হামলার ঘটনায় ইবি রিপোর্টার্স ইউনিটি’র নিন্দা

ঢাবিসাসের সম্পাদকের উপর হামলার ঘটনায় ইবি রিপোর্টার্স ইউনিটি’র নিন্দা

ইবি প্রতিনিধি ( মো: আমিনুল ইসলাম)ঃ  ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) এর সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

সােমবার (৩ আগস্ট) রাতে সংগঠনটির দপ্তর সম্পাদক মুরতুজা হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি আবু সালেহ শামীম ও সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে দোষীদের বিচার দাবি করে বলেন, এধরনের জঘন্য হামলা সারাদেশের ক্যাম্পাস সাংবাদিকদের চরমভাবে শঙ্কিত করে তুলেছে।

অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে কোনো সাংবাদিকের উপরে হামলার ঘটনা খুবই ন্যক্কারজনক আমরা এই নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে দ্রুততম সময়ের মধ্যে দোষীদের আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিও জানান তারা।

নেতৃবৃন্দ আরো বলেন, আমরা আশা করি স্থানীয় প্রশাসন দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের আইনের আওতায় আনবে অন্যথায় দেশের সকল ক্যাম্পাস সাংবাদিকদের সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এছাড়া নেতৃবৃন্দ আহত এইচ এম ইমরান এবং তার বাবা ও ভাইয়ের সুস্থতা কামনা করেন।

উল্লেখ্য, অসহায় দুস্থ দের মধ্যে কোরবানির মাংস বন্টনের কথা থাকলেও ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আজিজুর রহমান তাতে অনিয়ম করেন। ঢাবিসাস সাধারণ সম্পাদক এইচ এম ইমরান হােসেন এর প্রতিবাদ করলে ঐ ইউপি সদস্য ও তার অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর নৃশংস হামলা চালায়। এতে ইমরান মাথায় আঘাতপ্রাপ্ত হন। বর্তমানে তিনি মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া এই হামলায় তার ছোট ভাই ঢাবি শিক্ষার্থী আকরাম হােসেন এবং তার পিতাও আহত হন বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!