হোম » প্রধান সংবাদ » সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড ব্যানার পোস্টার সরেনি এখনো ঝুঁলছে

সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড ব্যানার পোস্টার সরেনি এখনো ঝুঁলছে

মোহাম্মদ হানিফ, নোয়াখালী প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরও নোয়াখালী-১( চাটখিল-সোনাইমুড়ী আংশিক) সম্ভাব্য এমপি  প্রার্থীদের পক্ষে টাঙানো বিলবোর্ড ও রঙিন পোস্টার সরেনি। আগাম প্রচারণার জন্য শহরের প্রধান সড়কে বিভিন্ন বিলবোর্ড বুধবার   দুপুরেও অপসারণ করা হয়নি। সম্ভাব্য প্রার্থীদের পক্ষে শুভেচ্ছা জানিয়ে টাঙানো ব্যানার এবং ভোট চেয়ে সোনাইমুড়ী  ও চাটখিলে  বিভিন্ন এলাকার দেয়ালে সাঁটানো পোস্টারও রয়ে গেছে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরও নোয়াখালী-১( চাটখিল-সোনাইমুড়ী আংশিক) আসনের সম্ভাব্য প্রার্থীদের প্রচার প্রচারনার বিলবোর্ড, পোষ্টার, দেওয়াল লিখন ও ফেস্টুন এখনো ঝুঁলছে।
জানা যায়, (নির্বাচন আচরন বিধি) বিধিমালা ২০১৬ এর ৫ বিধি অনুয়ায়ী কোনপ্রার্থী বা তার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্যকোন ব্যাক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান প্রতীক বরাদ্দের পূর্বে কোন নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না।
আগামী ৭ জানুয়ারী দ্বাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচারনামূলক শুভেচ্ছা জানিয়ে সাঁটানো পোষ্টার, ব্যানার সহ বিভিন্ন প্রচারপত্র নিজ খরচে অপসারণ এবং দেয়াল লিখন মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু  বুধবারেও এই দুই উপজেলার পৌর শহরের সর্বত্র দেখা গেছে এমন চিত্র।
নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক সম্ভব্য প্রার্থীদের ব্যানার, দেয়াল লিখন, বিল বোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্বা ইত্যাদি প্রচারসামগ্রী, নির্বাচনী ক্যাম্প, প্রচারণামূলক ব্যানার ও শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন প্রচারপত্র সাঁটানো নির্বাচনী বিধিমালা লঙ্ঘণ বলে জানা গেছে।
গত ১৯ নভেম্বর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার নাটেস্বর, বারগাঁও, অম্বরনগর ও বজরা ইউনিয়ন মো: শাহ মামুন স্বাক্ষরিত নির্দেশ পত্র প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে প্রেরণ করেন। চিঠি প্রেরণের তিনদিন অতিবাহিত হলেও কেউ তা মানছেন না। এধরনের নির্দেশনা থাকলেও প্রশাসনিক কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার কারনে তা পালন করছেন না সংশ্লিষ্টরা। এসব সরিয়ে নিতে কোন কর্মকর্তাকেই মাঠে দেখা যায়নি
error: Content is protected !!