হোম » প্রধান সংবাদ » দায়িত্বে অবহেলায় পুলিশের এসআই প্রত্যাহার

দায়িত্বে অবহেলায় পুলিশের এসআই প্রত্যাহার

এম আর ওয়াসিম, ভৈরব(কিশোরগঞ্জ)  প্রতিনিধিঃ  কিশোরগঞ্জের ভৈরবে দায়িত্বে অবহলা ও গাফলতির কারনে ভৈরব থানার এস আই ফারুক কে পুলিশ সুপার কার্যালয় থেকে ষ্ট্যান্ড রিলিজ করে বাজিতপুর থানায় বদলী করা হয়েছে। গত শুক্রবার তার এই বদলীর আদেশ আসে। জানা যায় গত দেড় মাস আগে তিনি ভৈরব থানায় যোগদান করেছিলেন।
 উল্লেখ্য গত ১০ মার্চ দায়িত্বে অবহেলা ও গাফলতির কারণে থানা হাজতখানা থেকে সাইদুর নামে এক আসামী পালিয়ে যাওয়ার অভিযোগ ওঠে। পরের দিন দেশের কয়েকটি গণমাধ্যমে সংবাদটি প্রকাশ হলে টনক নড়ে ওঠে প্রসাশনের। ফলে গত ১২ মার্চ গভীর রাতে বিশেষ অভিযান চালিয়ে সাইদুরকে ফের গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে কিশোরগঞ্জ পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। দু’সপ্তাহ তদন্তে শেষে আজ শুক্রবার দুপুরে দায়িত্বে অবহেলা ও গাফলতির দায়ে ভৈরব থানার উপ-পরিদর্শক ওমর ফারুককে প্রত্যাহার করা হয়। ঘটনার দিন তিনি থানায় ডিউটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করে ছিলেন।
জানা যায়, উপজেলার শিমুলকান্দি গ্রামের সাইদুরের বিরুদ্ধে মাদকের সিআর মামলায় (ওয়ারেন্ট) গ্রেপ্তারী পরোয়ানা জারি করে আদালত। ফলে আদালতের নির্দেশে গত ১০ মার্চ বিকেলে ভৈরব থানার উপ-পরিদর্শক আব্দুস সালাম কান্দিপাড়া এলাকা থেকে সাইদুরকে গ্রেপ্তার করে থানা হাজতে রাখেন। এসময় ডেউটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন থানার আরেক উপ-পরিদর্শক ওমর ফারুক মিয়া। পরে তাকে রাত ৯টার দিকে রাতে খাবার দেয়া হয়। এরপর সাইদুর পুলিশের চোখ ফাকিঁ দিয়ে হাজতখানার গ্রীল বেয়ে পালিয়ে যায়। যদিও পুলিশের দাবী ছিল,
সাইদুর হাজতখানা থেকে পালিয়ে যায়নি। আটকের পর অসুস্থ্য হয়ে পড়ায় সাইদুরকে তার মায়ের জিম্মায় ছেড়ে দেয়া হয়। এই ঘটনার দু’দিন পর ১৩ মার্চ রাতে পুলিশ তাকে উপজেলার ভবানীপুর থেকে ফের গ্রেপ্তার করে। এ প্রসঙ্গে ভৈরব থানার অফিসার ইনচার্জ  মো. শাহিন মুঠোফোনে জানান, জেলা পুলিশ সুপার ওমর ফারুককে প্রশাসনিক কারণে ভৈরব থানা থেকে প্রত্যাহার বা অন্যত্র বদলি করেছেন।
error: Content is protected !!